Advertisement
০২ মে ২০২৪
BJP

নাগপুরে বিজেপির সভায় হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে মৃত্যু এক মহিলার! আহত বেশ কয়েক জন

ইতিমধ্যে স্বতঃপ্রণোদিত ভাবে মামলা রুজু করে এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিক তদন্তে উঠে এসেছে, মৃত মহিলার নাম মনু তুলসীরাম রাজপুত। তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

পদপিষ্ট হয়ে মৃত্যু এক মহিলার।

পদপিষ্ট হয়ে মৃত্যু এক মহিলার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ১৫:৫২
Share: Save:

২০ বছর আগের লখনউয়ের স্মৃতি ফিরল নাগপুরে। বিজেপির সভা এবং জিনিসপত্র বিলির অনুষ্ঠানে পদদলিত হয়ে মৃত্যু হল এক জনের। গুরুতর আহত হলেন বেশ কয়েক জন। শনিবার সকালের ঘটনা।

পুলিশ সূত্রে খবর, শনিবার সকাল সাড়ে ১০টা নাগাদ নাগপুর শহরে বিজেপির সভা এবং রাজমিস্ত্রিদের পাত্র বিলির অনুষ্ঠানে দুর্ঘটনা ঘটে। জানা গিয়েছে, বিজেপির ওই সভায় নির্মাণকর্মীদের জন্য নানা জিনিস বিলি হচ্ছিল। কিছু ক্ষণের মধ্যে সেখানে প্রচুর মানুষ জোড়ো হন। ভিড় সামলাতে হিমশিম খান আয়োজকরা। হুড়োহুড়ির মধ্যে পদপিষ্ট হন বেশ কয়েক জন। তাতে বছর ৫০-এর এক প্রৌঢ়ার মৃত্যু হয়। চার জনকে ভর্তি করানো হয় হাসপাতালে। অনেকেই অল্প চোট-আঘাত পেয়েছেন।

ইতিমধ্যে স্বতঃপ্রণোদিত ভাবে মামলা রুজু করে এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিক তদন্তে উঠে এসেছে, মৃত মহিলার নাম মনু তুলসীরাম রাজপুত। তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে। ২০০৪ সালে লখনউয়ে বিজেপি নেতা লালজি ট্যান্ডনের জন্মদিন উপলক্ষে শাড়ি বিলির অনুষ্ঠানের আয়োজন করেছিল বিজেপি। প্রবল ভিড় এবং হুড়োহুড়ি হয় তাতে। পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ২১ জনের। ঝাড়খণ্ডে নির্বাচনী সভা বাদ দিয়ে নিজের লোকসভা কেন্দ্রে ছুটে গিয়েছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী। একই রকম ঘটনা ঘটেছিল পশ্চিমবঙ্গের আসানসোলে। ২০২২ সালের ১৪ ডিসেম্বর একটি কম্বলদানের অনুষ্ঠান করেছিল বিজেপি। বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সেই অনুষ্ঠান থেকে বেরোনোর কিছু ক্ষণ পরে কম্বল নিতে হুড়োহুড়ি করেন স্থানীয়েরা। মৃত্যু হয় তিন জনের। ঘটনায় গ্রেফতার হতে হয় অনুষ্ঠানের অন্যতম পৃষ্ঠপোষক বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Nagpur Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE