১১ মে ২০২৪
এই প্রতিস্থাপনের খরচ প্রায় ১৬.৫ লক্ষ টাকা। কোনওভাবেই এই বিপুল পরিমাণ অর্থ যোগাড় করা তাঁদের পক্ষে সম্ভব নয়।
Ketto

লিভার প্রতিস্থাপনই বাঁচাতে পারে ৬ মাসের ছোট্ট উসমানকে

এই প্রতিস্থাপনের খরচ প্রায় ১৬.৫ লক্ষ টাকা। কোনওভাবেই এই বিপুল পরিমাণ অর্থ যোগাড় করা তাঁদের পক্ষে সম্ভব নয়।

ছোট্ট উসমানের সঙ্গে মা

ছোট্ট উসমানের সঙ্গে মা

বিজ্ঞাপন প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ১৮:২৬
Share: Save:

"হাসপাতালের বেডে বিভিন্ন মেশিনের ভিড়ে শুয়ে আছে ও। অথচ প্রত্যেককেই হাসি মুখে অভিবাদন জানাচ্ছে সে। ওর এই অবস্থার কারণে জন্মের পর থেকেই ও প্রচন্ড কষ্ট পাচ্ছে। কিন্তু কোনওদিন ও লড়াই থামায়নি। প্রতিদিন ও আমায় আশার আলো দেখায়। মা হিসেবে আমি যথেষ্ট গর্বিত। কিন্তু খুব তাড়াতাড়ি যদি কিছু না করা হয়, আমি হয়ত ওকে হারিয়ে ফেলব।" - কথাগুলো বলতে বলতে গলা শুকিয়ে আসছিল উসমানের মা জিনাতের।

উসমানকে সাহায্য করুন

জিনাত ও ফইজানের ৬ মাসের ছেলে উসমান। সারা জীবন তারা তাদের ছেলেকে ভাল রাখতে অনেক কিছু করেছে। জিনাত যখন ঘর সামলান ফইজান তখন রোজগারে ব্যস্ত। ফইজানের উপার্জন এতটাও নয় যে তারা শান্তিতে থাকতে পারবে। এর মধ্যেই একদিন অসুস্থ হয়ে পড়ে উসমান।

উসমানকে সাহায্য করুন

উসমানকে সাহায্য করুন

এর পর হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা জানান যে উসমানের লিভার খারাপ হয়ে গিয়েছে। শারীরিক সমস্যার কারণে এর আগের সন্তানকেও হারিয়েছে জিনাত ও ফইজান। সেই দুঃস্বপ্নের মধ্যে উসমানের জন্ম তাঁদের কাছে আশীর্বাদের মতো ছিল। কিন্তু তার এই শরীর খারাপ তাদের কয়েক গুণ চিন্তা বাড়িয়ে দিয়েছে।

চিকিৎসকেরা জানিয়েছে খুব দ্রুত উসমানের লিভার প্রতিস্থাপন করতে হবে। যদিও তারা একজন দাতা পেয়েছে, তবে তাঁদের চিন্তা এখন অন্য।

উসমানকে সাহায্য করুন

এই প্রতিস্থাপনের খরচ প্রায় ১৬.৫ লক্ষ টাকা। কোনওভাবেই এই বিপুল পরিমাণ অর্থ যোগাড় করা তাঁদের পক্ষে সম্ভব নয়। ফইজানের উপার্জন মাসে মাত্র ৫০০০ টাকা। এই পরিস্থিতিতে জিনাত ভগবানের কাছে প্রার্থনা করছেন যাতে তাঁদের সন্তান সুস্থ হয়ে ওঠে।

উসমানকে সাহায্য করুন

লোন নিয়ে, ধার করে এবং ঘরের দামী জিনিসপত্র বিক্রি করে তাঁরা যথা সম্ভব অর্থ যোগাড় করার চেষ্টা করছে। কিন্তু তা যথেষ্ট নয়। এই পরিস্থিতিতে জিনাত ও ফইজান আপনাদের কাছে আবেদন করছে যাতে আপনারা এগিয়ে আসেন। নিজের সামর্থ অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দেন। আপনাদের সাহায্যে ফিরিয়ে আনতে পারে ৬ মাসের উসমানকে।

উসমানকে সাহায্য করুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Liver Transplant Ketto
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE