Advertisement
১১ মে ২০২৪
himachal pradesh

Himachal Rockslide: হিমাচলে ভূমিধস: ‘বেঁচে আছি, উদ্ধার করুন’, ভিডিয়ো বার্তায় আর্তি রক্তাক্ত ব্যক্তির

পাঁচ মিনিট দৈর্ঘ্যের ওই ভিডিয়োয় লাল জামা পরা ওই ব্যক্তি নিজের নাম বলেছেন 'নবীন'। মাথায় গুরুতর আঘাত পেয়েছেন তিনি।

ছবি ইউটিউব থেকে

ছবি ইউটিউব থেকে

সংবাদ সংস্থা
ধর্মশালা (হিমাচল প্রদেশ) শেষ আপডেট: ২৮ জুলাই ২০২১ ১১:৫২
Share: Save:

রবিবার ভয়াবহ ভূমিধসের জেরে ৯ জন পর্যটকের মৃত্যু ঘটেছে হিমাচল প্রদেশের কিন্নরে। ওই পাহাড়ি এলাকায় গুরুতর অবস্থায় এখনও আটকে পড়ে আছেন কয়েক জন। তাঁদের মধ্যে এক জন মহিলাও রয়েছেন। মাথা থেকে রক্ত ঝরছে, শ্বাস নিতেও কষ্ট হচ্ছে, এমন অবস্থাতেই ওখানকার গোটা পরিস্থিতি ক্যামেরাবন্দি করে এক ব্যক্তিকে বলতে শোনা গেল, তাঁরা বেঁচে আছেন এখনও। তাঁদের দ্রুত উদ্ধার করা হোক।
পাঁচ মিনিট দৈর্ঘ্যের ওই ভিডিয়োয় লাল জামা পরা ওই ব্যক্তি নিজেকে নবীন বলে পরিচয় দিয়েছেন। মাথায় গুরুতর আঘাত পেয়েছেন তিনি। ঘটনার সময়ে পাহাড়ের যে দিকে তাঁরা ছিলেন, সেই দিকটি দেখিয়ে ভিডিয়োতে তাঁকে বলতে শোনা গেল, ‘‘ঘটনার মাত্র ১০ মিনিট আগেই আমাদের গাড়ি এসে দাঁড়িয়েছিল সেখানে। হঠাৎ উপর থেকে বড় বড় পাথর নীচে নেমে আসতে শুরু করে। আমি সামনের সিটে বসেছিলাম। কোনও ভাবে বেরিয়ে এসেছিলাম গাড়ি থেকে।’’

গাড়ি থেকে বেরিয়ে একটি গাছের পিছনে আশ্রয় নিয়েছিলেন তিনি। তিনি জানান, অনেক ক্ষণ ধরেই তাঁরা পুলিশের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন। কিন্তু নেটওয়ার্কের সমস্যার কারণেই তা হয়ে উঠছে না। ওই ভিডিয়োয় রক্তমাখা একটি রুমাল দিয়ে মুখ মুছতে মুছতে নবীনের কাছে এগিয়ে আাসতে দেখা গিয়েছে আরও এক ব্যক্তিকে। তিনি জানান, ওই রাস্তাতেই কিছুটা দূরে এক বৃদ্ধার দেহ পড়ে রয়েছে।

ভিডিয়োটি নেটমাধ্যমে মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

himachal pradesh landslide
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE