Advertisement
২০ এপ্রিল ২০২৪
parliament

Parliament: ১২ সাংসদের সাসপেনশনের বিরুদ্ধে ধর্নায় বিরোধী সাংসদরা, শামিল তৃণমূল

দোলা সেন ও শান্তা ছেত্রী আজ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৬টা অবধি গাঁধী মূর্তির পাদদেশে ধর্নায় বসবেন।

গাঁধী মূর্তির সামনে ধরনা চলছে বিরোধী সাংসদদের

গাঁধী মূর্তির সামনে ধরনা চলছে বিরোধী সাংসদদের পিটিআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২১ ১২:১৮
Share: Save:

১২ জন রাজ্যসভার সাংসদের বিরুদ্ধে সাসপেশন প্রত্যাহারের দাবিতে লোকসভার সামনে গাঁধী মূর্তির পাদদেশে ধর্নায় শামিল হল বিরোধী দলগুলি। এই ধরনায় উপস্থিত ছিলেন রাহুল গাঁধী, মল্লিকার্জুন খড়্গে-সহ অন্যান্য বিরোধী দলের নেতারা। তৃণমূল সাংসদরাও এই ধরনায় উপস্থিত ছিলেন।

বুধবারের এই ধর্নায় উপস্থিত ছিলেন তৃণমূল সাংসদ স‌ৌগত রায় এবং মহুয়া মৈত্র। রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খড়্গে বলেন, ‘‘আমরা অবিলম্বে ১২ জন সাংসদের বিরুদ্ধে সাপসেনশন প্রত্যাহারের দাবি জানাচ্ছি। এর পর আমরা বৈঠকে বসে পরবর্তী পদক্ষেপ ঠিক করব।’’

রাজ্যসভার চেয়ারম্যানের প্রতি নজিরবিহীন ভাবে অশ্রদ্ধা প্রদর্শন, দুর্ব্যবহার এবং ইচ্ছাকৃত ভাবে নিরাপত্তারক্ষীদের উপর আক্রমণের অভিযোগে ১২ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। এঁদের মধ্যে রয়েছেন— শিবসেনার প্রিয়ঙ্কা চতুর্বেদী ও অনিল দেশাই, সিপিএমের এলামারাম করিম, কংগ্রেসের ফুলোদেবী নেতাম, ছায়া বর্মা, আর বোরা, রাজামণি পটেল, সৈয়দ নাসির হুসেন, অখিলেশপ্রসাদ সিংহ। এ ছাড়া তৃণমূলের দোলা সেন ও শান্তা ছেত্রীকে সাসপেন্ড করা হয়েছে।

দোলা ও শান্তা আজ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৬টা অবধি গাঁধী মূর্তির পাদদেশে ধর্নায় বসবেন। ধর্না চলাকালীন তৃণমূল সাংসদরাও প্রতিদিন সাংসপেন্ড হওয়া সাংসদের আন্দোলনের প্রতি সংহতি জানাতে কিছু সময় ধরনায় বসবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

parliament Gandhi statue Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE