Advertisement
০৪ মে ২০২৪
Parineeti Chopra-Raghav Chadha Wedding

পরিণীতির বিয়েতেও আসন ‘ভাগ’ নেতাদের

রবিবার সন্ধ্যায় আম আদমি পার্টির সাংসদ রাঘব চড্ডার সঙ্গে সাত পাক ঘুরেছেন পরিণীতি। রাজস্থানে লেক পিচোলার ধারে চার হাত এক হয়েছে যুগলের।

রবিবার সন্ধ্যায় আম আদমি পার্টির সাংসদ রাঘব চড্ডার সঙ্গে সাত পাক ঘুরেছেন পরিণীতি।

রবিবার সন্ধ্যায় আম আদমি পার্টির সাংসদ রাঘব চড্ডার সঙ্গে সাত পাক ঘুরেছেন পরিণীতি। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৫০
Share: Save:

আসন রফাই এখন মন্ত্র বিরোধী জোট ‘ইন্ডিয়া’র। তা সে উদয়পুরের লেক পিচোলায় রাঘব চড্ডার সঙ্গে পরিণীতি চোপড়ার বিয়ের অনুষ্ঠানই হোক। বা হরিয়ানার কৈথলে জনসমাবেশ। সর্বত্রই আসন রফা বিনে গীত নেই। আসন সমঝোতার আগে কোনও বৈঠক, জনসমাবেশ বা ঐক্যের ছবি তৈরি করাতেও মন নেই বিরোধী দলগুলির।

রবিবার সন্ধ্যায় আম আদমি পার্টির সাংসদ রাঘব চড্ডার সঙ্গে সাত পাক ঘুরেছেন পরিণীতি। রাজস্থানে লেক পিচোলার ধারে চার হাত এক হয়েছে যুগলের। তাঁদের যখন মালাবদল হচ্ছে, সামনের সারিতে অভ্যাগতদের মধ্যে ছিলেন বিরোধীদের জনা পাঁচেক রাজনৈতিক নেতা, মুখ্যমন্ত্রীরা। আপ-এর দুই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল, ভগবৎ মান, সাংসদ সঞ্জয় সিংহ, শিবসেনার উদ্ধব ঠাকরে, তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন, বসেছিলেন পাশাপাশি। সূত্রের খবর, বিয়েবাড়িতেও তাঁরা আসন সমঝোতার প্রসঙ্গ তুলেছেন পারস্পরিক আলাপচারিতায়। বিশেষত, একটি সোফায় ভাগাভাগি করে বসার সূত্রে ‘আসন ভাগ’-এর প্রসঙ্গ উঠে আসে হাল্কা চালেই।

আজ হরিয়ানার কৈথলে আইএনএলডি-র প্রতিষ্ঠাতা চৌধরি দেবীলালের ১১০তম জন্মবার্ষিকী উপলক্ষে জনসমাবেশের আয়োজন হয়। সেখানে ছিলেন তৃণমূলের ডেরেক, এনসি-র ওমর আবদুল্লা, শিরোমণি অকালি দলের নেতা সুখবিন্দর সিংহ বাদল। কংগ্রেসের কোনও নেতা না থাকলেও যোগ দেন বিজেপি-র বিধায়ক চৌধুরি বীরেন্দ্র সিংহ। ‘ইন্ডিয়া’র অন্য কোনও দলের শীর্ষ পর্যায়ের নেতা যোগ দেননি। যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত পৌঁছননি জেডিইউ নেতা তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তাৎপর্যপূর্ণ ভাবে তিনি দীনদয়াল উপাধ্যায়ের জন্মবার্ষিকীতে যোগ দিয়েছেন।

যাঁরা হরিয়ানা গিয়েছিলেন, তাঁদের মধ্যেও আসন ভাগ নিয়ে কথা হয়েছে বলে খবর। প্রসঙ্গত, আইএনএলডি ‘ইন্ডিয়া’য় যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিল। সম্প্রতি দলের নেতা অভয় চৌটালা কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের সঙ্গে দিল্লিতে দেখাও করে গিয়েছেন। সেই বৈঠকে তিনি দেবীলালের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে কংগ্রেসকে থাকার আমন্ত্রণও জানিয়েছিলেন। খড়্গে তাঁকে বলেন, দলীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন। কিন্তু এ ব্যাপারে হরিয়ানার কংগ্রেস নেতৃত্ব অর্থাৎ ভূপিন্দর সিংহ হুডার ঘোরতর আপত্তি রযেছে। আইএনএলডি-র বড় অংশ দুষ্মন্ত চৌটালার নেতৃত্বের দল ভেঙে বিজেপি-র সঙ্গে হাত মেলানোর পর হরিয়ানার রাজ্য রাজনীতিতে আইএনএলডি কার্যত শক্তিহীন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE