Advertisement
০৫ মে ২০২৪
Rain Alert

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই, কর্নাটকে মৃত্যু দু’জনের, স্কুল বন্ধ দুই রাজ্যে

টানা বৃষ্টিতে জনজীবন ব্যহত হয়েছে মুম্বইতে। মৌসম ভবন জানিয়েছে, এখনই কমবে না বৃষ্টি। মুম্বইতে কমলা সতর্কতা জারি করা হয়েছে।

image of rain

বৃষ্টিতে বিপর্যস্ত দেশের বেশ কিছু শহর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ২৩:১৬
Share: Save:

লাগাতার বৃষ্টিতে বেহাল মুম্বই। বাণিজ্যনগরীতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়ে কমলা সতর্কতা জারি করেছে মৌসম ভবন (আইএমডি)। এদিকে বৃষ্টির কারণে কর্নাটকের দুই জেলায় দু’জনের মৃত্যু হয়েছে। একই কারণে বৃহস্পতিবার কেরল এবং গোয়ায় সব স্কুল ছুটি দেওয়া হয়েছে।

টানা বৃষ্টিতে জনজীবন ব্যহত হয়েছে মুম্বইতে। মৌসম ভবন জানিয়েছে, এখনই কমবে না বৃষ্টি। মুম্বইতে কমলা সতর্কতা জারি করা হয়েছে। অর্থাৎ শহরের কিছু অংশে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। মহারাষ্ট্রের রায়গড় জেলাতেও জারি করা হয়েছে লাল সতর্কতা। মুম্বইয়ের রাস্তায় জল জমে তৈরি হয়েছে তীব্র যানজট। বৃহস্পতিবার সকালে সিয়ন এলাকায় সরকারি বাস চলাচল নিয়ন্ত্রণ করা হয়। ট্রেন পরিষেবাও ব্যহত হয়েছে।

বুধবার কর্নাটকের দক্ষিণ কন্নড় এবং উদুপি জেলায় দু’জনের মৃত্যু হয়েছে। রাজ্যে উপকূলবর্তী তিন জেলায় লাল সতর্কতা জারি করেছে মৌসম ভবন। বেশ কিছু জেলায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। গোয়াতেও অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। সে কারণে বৃহস্পতিবার রাজ্যের সব স্কুল বন্ধ রাখা হয়েছে। বৃহস্পতিবার কেরলের ১১টি জেলাতেও বন্ধ রয়েছে স্কুল। ছয় জেলায় ভারী বৃষ্টির জন্য জারি করা হয়েছে কমলা সতর্কতা। বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি, পঞ্জাব, হরিয়ানাও। বুধবার পঞ্জাবের লুধিয়ানায় বৃষ্টির জেরে একটি কারখানার ছাদ ধসে মৃত্যু হয়েছে এক জনের। তিন জন আহত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rain Alert Mumbai Heavy Rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE