Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sanjay Raut

ইডি-সিবিআই নিয়ে ‘নীরব’, জেল থেকে বেরিয়ে বিজেপির ফডণবীসের প্রশংসা শিবসেনার রাউতের

রাউত বলেন, “মহারাষ্ট্রে নতুন সরকার তৈরি হয়েছে। উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস বেশ কিছু ভাল সিদ্ধান্ত নিয়েছেন। সেগুলোকে স্বাগত জানাচ্ছি। আমার মনে হয় তিনিই রাজ্যের নেতৃত্ব দিচ্ছেন।”

জেল থেকে বেরোনোর পর শিবসেনা নেতা সঞ্জয় রাউত।

জেল থেকে বেরোনোর পর শিবসেনা নেতা সঞ্জয় রাউত। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১৫:০৮
Share: Save:

তিন মাস পর গত বুধবারই জেল থেকে ছাড়া পেয়েছেন সঞ্জয় রাউত। বৃহস্পতিবার সেই রাউতই প্রশংসা করলেন বিজেপি নেতা তথা মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীসের। জানালেন, দু-তিন দিনের মধ্যে সাক্ষাৎ করবেন ফডণবীসের সঙ্গে। শুধু তা-ই নয়, খানিক স্বভাববিরুদ্ধ ভাবেই ইডি-সিবিআইয়ের বিরুদ্ধে ‘নীরব’ থাকতে দেখা গেল উদ্ধবপন্থী শিবসেনার এই নেতাকে। সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় শুধু জানালেন, গ্রেফতারির জন্য তিনি কাউকে দায়ী করতে চান না।

গত বুধবার সন্ধেয় মধ্য মুম্বইয়ের আর্থার রোড জেল থেকে বেরোনোর পর দলীয় কর্মী-সমর্থকদের উচ্ছ্বাস এবং মিছিলের মধ্য দিয়ে বাড়ি ফেরেন রাউত। তখন তাঁকে বিশেষ কিছু বলতে শোনা যায়নি। বুধবার সকালে এ যাবৎকালের মধ্যে প্রথম বার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েই বিজেপির উপমুখ্যমন্ত্রীর প্রশংসা শোনা যায় তাঁর গলায়। এ প্রসঙ্গে তাঁর যুক্তি, মহারাষ্ট্রের নতুন সরকার ‘কিছু ভাল সিদ্ধান্ত’ নিয়েছে। রাউতের দাবি, উপমুখ্যমন্ত্রী হলেও আদতে নতুন সরকারকে চালাচ্ছেন ফডণবীসই। রাউতের কথায়, “মহারাষ্ট্রে নতুন সরকার তৈরি হয়েছে। উপমুখ্যমন্ত্রী বেশ কিছু ভাল সিদ্ধান্ত নিয়েছেন। সেগুলোকে স্বাগত জানাচ্ছি। আমার মনে হয় তিনিই রাজ্যের নেতৃত্ব দিচ্ছেন।”

তবে একই সঙ্গে রাউত জানিয়েছেন, তিনি বৃহস্পতিবারই দলের সুপ্রিমো উদ্ধব ঠাকরে এবং এনসিপি প্রধান শরদ পওয়ারের সঙ্গে দেখা করবেন। দেখা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও। প্রসঙ্গত, ‘পত্র চাউল’-কাণ্ডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) রাউতকে গ্রেফতার করার কিছু দিন আগেই আড়াআড়ি ভাঙন ধরে শিবসেনায়। দলের বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডে শিবসেনার বড় একটি অংশকে স্বপক্ষে নিয়ে এসে বিজেপির সঙ্গে হাত মিলিয়ে সরকার গড়েন। মুখ্যমন্ত্রীও হন। সে সময় একনাথ এবং বিজেপির কড়া সমালোচনা করতে দেখা গিয়েছিল ‘উদ্ধব-ঘনিষ্ঠ’ বলে পরিচিত রাউতকে। আগেও শিবসেনার মুখপত্র ‘সামনা’র সম্পাদক হিসাবে মোদী সরকারের কড়া সমালোচনা করতে দেখা গিয়েছে তাঁকে। সেই রাউত বিজেপির ফডণবীসের প্রশংসা করায় অন্য তাৎপর্য খুঁজে পাচ্ছেন কেউ কেউ।

অগস্টে গ্রেফতারির সময় রাজ্যসভার এই সাংসদ দাবি করেছিলেন, ‘রাজনৈতিক অভিসন্ধি’ থেকেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার অবশ্য বলেছেন, “যা কিছু হয়েছে, তা সয়েছে আমার দল এবং আমার পরিবার।” দলের প্রতি তাঁর আনুগত্যের কথা বোঝাতে রাউত জানান, তিনি সাভারকর এবং তিলকের মতোই সর্বদা দল এবং নেতৃত্বের প্রতি অনুগত থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE