Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mid Day Meal

মিড ডে মিলে বিষক্রিয়া, খাওয়ার পরই অসুস্থ শতাধিক পড়ুয়া, মহারাষ্ট্রের স্কুলে হুলস্থুল

পড়ুয়ারা জানিয়েছে, বুধবার তাদের যে মিড ডে মিল দেওয়া হয়েছিল, সেই খাবারের তালিকায় ছিল, পোলাও এবং মিষ্টি। সেই খাবারও খাওয়ার কিছু ক্ষণের মধ্যেই অসুস্থ বোধ করতে থাকে পড়ুয়ারা।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৫১
Share: Save:

স্কুলের দেওয়া মিড ডে মিল খেয়ে মহারাষ্ট্রের ঠাণের একটি স্কুলে অসুস্থ হয়ে পড়ল শতাধিক পড়ুয়া। স্কুলে মোট ২০০ পড়ুয়া রয়েছে। তাদের মধ্যে ১০৯ জন এই খাবার খাওয়ার পরই অসুস্থ হয়ে পড়ে। তাদের মধ্যে ৬৩ জন ছাত্রী এবং ৪৬ জন ছাত্র।

পড়ুয়ারা জানিয়েছে, বুধবার তাদের যে মিড ডে মিল দেওয়া হয়েছিল, সেই খাবারের তালিকায় ছিল, পোলাও এবং মিষ্টি। সেই খাবার খাওয়ার কিছু ক্ষণের মধ্যেই অসুস্থ বোধ করতে থাকে পড়ুয়ারা। কেউ কেউ বমি করতে থাকে। কেউ আবার অচৈতন্য হয়ে পড়ে। এমন পরিস্থিতি দেখে বাকি পড়ুয়াদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গোটা স্কুলে হুলস্থুল পড়ে যায়। স্থানীয়রাই তাদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানোর ব্যবস্থা করেন।

একটি স্কুলে শতাধিক পড়ুয়া অসুস্থ হয়ে পড়ায় জেলা শিক্ষা দফতরেও শোরগোল পড়ে যায়। শিক্ষা দফতরের আধিকারিকরা তড়িঘড়ি স্কুল এবং হাসপাতালে পৌঁছে পরিস্থিতি খতিয়ে দেখেন। পড়ুয়াদের অভিভাবকরাও উদ্বিগ্ন হয়ে পড়েন। পুলিশ জানিয়েছে, পড়ুয়াদের যে খাবার দেওয়া হয়েছিল, সেগুলির নমুনা সংগ্রহ করে পরীক্ষা করতে পাঠানো হয়েছে। কোথা থেকে এই খাবার আনানো হয়েছিল সে সম্পর্কে মুখ খোলেননি স্কুল কর্তৃপক্ষ। তবে পড়ুয়াদের দাবি, বাইরে থেকে খাবার আনানো হয়েছিল। জেলা প্রশাসনের এক শীর্ষ আধিকারিক কোমল ঠাকুর সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, চার জন পড়ুয়া ছাড়া বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mid Day Meal Maharashtra Food Poisoning
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE