Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Lioness

গরু-ছাগল নয়, ক্ষেতে ঘুরে বেড়াচ্ছে জোড়া সিংহী! লাঠি হাতে খেদিয়ে দিলেন গ্রামবাসীরা

জমিতে সিংহীর দল এসেছে খবর চাউর হতেই দলে দলে গ্রামবাসীরা ভিড় জমান। কেউ কেউ আবার সিংহীদের খুব কাছে চলে যান।

ক্ষেতে ঘুরে বেড়াচ্ছে সিংহী। ছবি: টুইটার।
সংবাদ সংস্থা
গান্ধীনগর শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৫:১৫
Share: Save:

সকালে জমিতে চাষ করতে গিয়েই চমকে উঠেছিলেন গ্রামবাসীরা। জমিতে হেলেদুলে হেঁটে বেড়াচ্ছে এক জোড়া সিংহী। প্রথমে ভেবেছিলেন ঠিক দেখছেন তো! জমিতে গরু বা ছাগল হামশোই ঢুকে পড়ে। কিন্তু সিংহী? সম্প্রতি এমনই একটি দৃশ্য ধরা পড়েছে গুজরাতে।

ভিডিয়োটি শেয়ার করেছেন আইএফএএস আধিকারিক সুশান্ত নন্দ। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। জমিতে সিংহীর দল এসেছে খবর চাউর হতেই দলে দলে গ্রামবাসীরা ভিড় জমান। কেউ কেউ আবার সিংহীদের খুব কাছে চলে যান। ছবি, ভিডিয়োও তোলেন। কিন্তু সিংহীদের যেন কোনও ভ্রূক্ষেপই ছিল না। তারা নিজেদের খেয়ালে জমিতে ঘুরে বেড়াচ্ছিল। তাদের মধ্যে একটি আবার জমিতে গা এলিয়ে দিয়েছিল। ফসলের জমি হয়ে উঠেছিল সিংহীদের বিচরণক্ষেত্র। তার পর সিংহী দু’টিকে তাড়িয়েও দেন তাঁরা।

গির অরণ্য থেকে মাঝেমধ্যেই লোকালয়ে ঢুকে পড়ে সিংহীর দল। কখনও রাস্তায় সিংহীদের দেখা গিয়েছে।এমন ঘটনা মাঝেমধ্যেই প্রকাশ্যে এসেছে। তাই স্থানীয়দের মতে, এমন দৃশ্য খুব একটা বিরল নয়। বিশেষ করে গির অরণ্য লাগোয়া এলাকাগুলিতে।

ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই আঁতকে উঠেছেন নেটাগরিকরা। বিশেষ করে জীবনের ঝুঁকি নিয়ে যে ভাবে সিংহীদের কাছে হাতে লাঠি নিয়ে এক ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে, সেই দৃশ্য দেখে কেউ কেউ বলেছেন, “সামনে হিংস্র জন্তু দেখেও কী ভাবে ওই কৃষক ভয়ডরহীন ভাবে দাঁড়িয়ে রয়েছেন, তা দেখেই বিস্মিত হচ্ছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lioness Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE