Advertisement
০২ ডিসেম্বর ২০২২
India

ভারতের প্রত্যাঘাতে নিহত ১১ পাক সেনা, আহত কমপক্ষে ১৬

বৃহস্পতিবার রাত থেকে অস্ত্রবিরতি লঙ্ঘন করে নিয়ন্ত্রণ রেখা বরাবর উরি, গুরেজ-সহ বিভিন্ন এলাকায় গোলাগুলি চালাতে শুরু করেছিল পাক বাহিনী।

— ফাইল চিত্র

— ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২০ ০২:১৭
Share: Save:

নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় বাহিনীর প্রত্যাঘাতে নিহত ১১ জন পাক জওয়ান। আহত অনেকে। বিবিন্ন সংবাদমাধ্যম জানাচ্ছে, সেনা সূত্রে এমনটাই দাবি করা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার রাত থেকে অস্ত্রবিরতি লঙ্ঘন করে নিয়ন্ত্রণ রেখা বরাবর উরি, গুরেজ-সহ বিভিন্ন এলাকায় গোলাগুলি চালাতে শুরু করেছিল পাক বাহিনী। ওই ঘটনায় এখনও পর্যন্ত ৫ ভারতীয় সেনা জওয়ান নিহত হয়েছেন। মারা গিয়েছেন ৬ নাগরিকও। পাক হামলার পাল্টা জবাব দেয় ভারতীয় সেনা এবং বিএসএফ-ও। তার জেরে এখনও পর্যন্ত ১১ জন পাক সেনার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। নিহতদের মধ্যে রয়েছে কয়েক জন পাক সেনার স্পেশাল সার্ভিস গ্রুপ (এসএসজি)-র কম্যান্ডোও। কমপক্ষে ১৬ জন পাক জওয়ান আহত বলেও জানা গিয়েছে।

নিয়ন্ত্রণ রেখার ঠিক কোন কোনও এলাকায় পাক বাহিনীর উপর প্রত্যাঘাত করা হয়েছে তা নিয়ে ইতিমধ্যেই ভিডিয়ো প্রকাশ করেছে সেনা। পাক হামলার জবাব দিতে গিয়ে অ্যান্টি ট্যাঙ্ক মিসাইলও ব্যবহার করা হয়েছে বলে সেনা সূত্রে খবর। এ নিয়ে ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় কূটনীতিককে শনিবার অর্থাৎ আজ তলব করেছে পাক বিদেশ মন্ত্রক। এ দিন সাংবাদিক বৈঠক করে এ কথা জানিয়েছে ইসলামাবাদ।

আরও পড়ুন: জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখার উরি সেক্টরে ফের পাক হামলা, নিহত ৫ জওয়ান-সহ ১১

Advertisement

আরও পড়ুন: বাংলায় আল কায়দার নিশানায় একাধিক রাজনীতিক, বিধানসভা নির্বাচনের আগে সতর্ক করলেন গোয়েন্দারা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.