Advertisement
০৪ মার্চ ২০২৪
Jammu and Kashmir

Jammu and Kashmir: জম্মুর আকাশে ফের পাক ড্রোন, কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় নিহত সেনা জওয়ান

শুক্রবার সকালে পুলওয়ামার রাজপোরা এলাকার হঞ্জিন গ্রামে তল্লাশি অভিযানের সময় হঠাৎই জঙ্গিদের হামলার মুখে পড়ে সেনার একটি দল।

পুলওয়ামায় চলছে সেনা-জঙ্গি লড়াই।

পুলওয়ামায় চলছে সেনা-জঙ্গি লড়াই। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
জম্মু শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ১১:৩৪
Share: Save:

ফের সীমান্ত পেরিয়ে জম্মুরআকাশে ঢুকে পড়ল শত্রু ড্রোন। পাশাপাশি, শুক্রবার সকালে কাশ্মীরের পুলওয়ামায় নতুন করে শুরু হয়েছে সেনা-জঙ্গি লড়াই। এই ঘটনায় মৃত্যু হয়েছে এক জওয়ানের।

সেনা সূত্রের খবর, শুক্রবার ভোর পৌনে ৫টা নাগাদ নজরদারি এড়িয়ে অরনিয়া সেক্টরে একটি হেক্সাকপ্টার (ছ’টি বাহু বিশিষ্ট চালকহীন আকাশযান) ঢুকে পড়ে। খুবই নিচু দিয়ে উড়ছিল সেটি। টহলদার বিএসফ জওয়ানদের নজরে আসায় সেটি গুলি করে নামানোর চেষ্টা করেন তাঁরা। এর পরেই দ্রুত আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে পাকিস্তানে চলে যায় সেই ড্রোন।

অন্যদিকে, শুক্রবার সকালে পুলওয়ামার রাজপোরা এলাকার হনজন গ্রামে তল্লাশি অভিযানের সময় হঠাৎই জঙ্গিদের হামলার মুখে পড়ে সেনার একটি দল। অতর্কিত গুলিতে সেনার এক জওয়ানের মৃত্যু হয়। এরপর সিআরপিএফ এবং রাজ্য পুলিশের সঙ্গে যৌথ ভাবে পুরো এলাকা ঘিরে ফেলে অভিযানে নামে সেনা। শুরু হয় গুলির লড়াই। পুলিশের দাবি, গ্রামে অন্তত চার জন জঙ্গি লুকিয়ে রয়েছে।

প্রসঙ্গত, পাকিস্তান সীমান্ত থেকে ১৬ কিলোমিটার দূরে জম্মুতে ভারতীয় বায়ুসেনার ঘাঁটিতে বোমা ফেলে দু’টি ড্রোন। তারা পাক সীমান্ত পেরিয়ে এসেছিল বলেই প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। এরপর গত রবিবার রাতে জম্মুর সেনাঘাঁটির কাছে দু’টি ড্রোন দেখা গিয়েছিল। কিন্তু সেনার গুলিবৃষ্টির মুখে তারা জম্মু ও কাশ্মীর সীমান্ত পেরিয়ে পাকিস্তানে ফিরে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE