Advertisement
১৭ জুন ২০২৪
Birbhum

ঘটা করে পথকুকুরের পারলৌকিক ক্রিয়া, ভূরিভোজের ব্যবস্থা বীরভূমের তৃণমূল নেতার

সম্প্রতি পথদুর্ঘটনায় মৃত্যু হয় এলাকার পরিচিত পথকুকুর টমির। তারই জন্য ছিল এই আয়োজন।

পথকুকুরের শ্রাদ্ধের আয়োজন তৃণমূল দফতরে।

পথকুকুরের শ্রাদ্ধের আয়োজন তৃণমূল দফতরে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ২৩:০৪
Share: Save:

বাড়ির পোষ্য সারমেয়র আত্মার শান্তিকামনায় শ্রাদ্ধানুষ্ঠানের নজির রয়েছে। কিন্তু রাস্তার কুকুরের মৃত্যুর পর পারলৌকিক ক্রিয়া! বৃহস্পতিবার বীরভূম জেলার সদায়পুর থানার অন্তর্গত চিনপাই তৃণমূল কার্যালয়ে হয় অভিনব এই অনুষ্ঠান।

সম্প্রতি পথদুর্ঘটনায় মৃত্যু হয় এলাকার পরিচিত পথকুকুর টমির। তারই জন্য ছিল এই আয়োজন। পুরুত ডেকে শ্রাদ্ধের অনুষ্ঠানের পাশাপাশি ছিল স্থানীয়দের জন্য মধ্যাহ্নভোজের ব্যবস্থা।

চিনপাইয়ের তৃণমূল নেতা তথা এই অনুষ্ঠানের মূল আয়োজক বীরু দাস জানান, বহু দিন আগে টমি তৃণমূল কংগ্রেস কার্যালয়ে আশ্রয় নিয়েছিল। সে সকলের খুব প্রিয় হয়ে উঠেছিল। হঠাৎ তৃণমূল দফতরের সামনের রাস্তায় ট্রাকের চাকায় চাপা পড়ে মৃত্যু হয় টমির।

বীরু বলেন, ‘‘আমরা যত্ন নিয়ে ওর সৎকার করেছিলাম। এ বার পারলৌকিক ক্রিয়ার আয়োজন করেছি। কোভিড পরিস্থিতি কথা মাথায় রেখে ৫০ জন এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছে। প্রচারের আশা বা অন্য কোনও উদ্দেশ্যে এই কর্মসূচি নয়। শুধুমাত্র নিজেদের মানসিক শান্তি ও টমির প্রতি ভালবাসার জন্য এই উদ্যোগ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Dog Street Dogs Birbhum Street Dog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE