Advertisement
১১ মে ২০২৪
pakistan

Indian Army: ভারতে হামলার জন্য পাঠিয়েছিল পাক সেনার কর্নেল, টাকাও দিয়েছে, দাবি ফিদায়েঁ জঙ্গির

গত ২১ অগস্ট উপত্যকার রাজৌরি জেলার নশেরা সেক্টরের নিয়ন্ত্রণরেখার কাছ ধরে তাবারাক হোসেন নামে ওই পাক জঙ্গিকে পাকড়াও করেছে ভারতীয় সেনা।

তাবারাক হোসেন

তাবারাক হোসেন

সংবাদ সংস্থা
কাশ্মীর শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ২৩:২৮
Share: Save:

হামলা চালানোর জন্য তাঁকে ভারতে পাঠিয়েছিল পাকিস্তানি সেনা। ভারতীয় জওয়ানদের হাতে ধরা পড়ার পর কাশ্মীরের একটি সেনা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় এমনই দাবি করলেন এক পাক ফিদায়েঁ জঙ্গি। গত ২১ অগস্ট উপত্যকার রাজৌরি জেলার নশেরা সেক্টরের নিয়ন্ত্রণরেখার কাছ ধরে তাবারাক হোসেন নামে ওই পাক জঙ্গিকে পাকড়াও করেছে ভারতীয় সেনা। তাঁর দাবি, পাক সেনার এক কর্নেল তাঁকে ভারতে পাঠিয়েছেন হামলা চালানোর জন্য। তাবরাকের আরও দাবি, ইউনাস চৌধরি নামে ওই কর্নেল তাঁকে ৩০ হাজার টাকাও দিয়েছেন ওই কাজের জন্য।

কাশ্মীরের স্বাস্থ্যকেন্দ্রের শয্যায় শুয়ে তাবরাককে বলতে শোনা গিয়েছে, ভারতে ঢুকতে গিয়েই আঘাত পেয়েছেন তিনি। তাঁর সঙ্গে আরও চার-পাঁচ জন ভারতে ঢোকার চেষ্টা করেছিলেন। নিজেকে পাক অধিকৃত কাশ্মীরের কোটির সাবকোট গ্রামের বাসিন্দা বলে দাবি করে তাবরাক বলেন, ‘‘ভারতে আত্মঘাতি হামলা চালানোর জন্য আমার সঙ্গে চার-পাঁচ জনকে পাঠানো হয়। পাক সেনার কর্নেল ইউনাস চৌধরি আমাদের এই কাজ দিয়েছিলেন। এর জন্য আমাদের ৩০ হাজার টাকাও দেওয়া হয়। কিন্তু ভারতে ঢুকতে গিয়ে আহত হই আমি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pakistan Indian Army Suicide
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE