Advertisement
০২ মে ২০২৪
Drone

ভারত-পাকিস্তান ম্যাচের দিন পঞ্জাবের সীমান্তে উদ্ধার পাক ড্রোন, রহস্য

শনিবার পঞ্জাবের ফিরোজপুর জেলায় ভারত-পাকিস্তান সীমান্ত থেকে ড্রোনটি উদ্ধার করেছে বিএসএফ। ড্রোনটি ঘিরে রহস্য তৈরি হয়েছে।

representative photo of drone

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চণ্ডীগড় শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ০৯:৩৪
Share: Save:

সীমান্তে আবার উদ্ধার করা হল পাকিস্তানি ড্রোন। শনিবার পঞ্জাবের ফিরোজপুর জেলায় ভারত-পাকিস্তান সীমান্ত থেকে ড্রোনটি উদ্ধার করেছে বিএসএফ। ড্রোনটি ঘিরে রহস্য তৈরি হয়েছে। সীমান্তে নজরদারি আরও জোরদার করা হয়েছে।

বিএসএফ সূত্রে খবর, ফিরোজপুর সীমান্তের কাছে তল্লাশি অভিযানের সময় পাক ড্রোনটি উদ্ধার করা হয়। একটি ধানক্ষেতে পড়েছিল ড্রোনটি। ওই ড্রোনটি খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাচক্রে, ক্রিকেট বিশ্বকাপে শনিবার মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান।

চলতি মাসের শুরুতেও পঞ্জাবে পাক ড্রোন উদ্ধার করা হয়েছিল। সে বার অমৃতসর এলাকায় উদ্ধার করা হয়েছিল ড্রোনটি। এর আগে, ভারতীয় ভূখণ্ডে একাধিক বার পাক ড্রোন উদ্ধার করা হয়েছিল। জুন মাসে পঞ্জাবের তরন তারন জেলায় পাক ড্রোনকে গুলি করে নামানো হয়েছিল। ওই মাসেই পঞ্জাবের ফাজিলকা এলাকায় ড্রোন উদ্ধার করেছিল বিএসএফ। পাশাপাশি হেরোইন উদ্ধার করা হয়েছিল। তার আগে রাজস্থানে ভারতের আকাশে ঢুকে পড়া ড্রোন গুলি করে নামিয়েছিল বিএসএফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drone India Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE