Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bomb Threat in Indigo Flight

‘আমার আসনের নীচেই টিক টিক করছে বোমা!’ যাত্রীর দাবি শুনে আতঙ্ক ইন্ডিগোর বিমানে

শুক্রবার রাতে মুম্বই থেকে লখনউ যাওয়ার কথা ছিল ইন্ডিগো ৬ই ৫২৬৪ বিমানটির। বিমান ছাড়ার আগের মুহূর্তে এক যাত্রী জানান, তাঁর আসনের নীচে রয়েছে বোমা।

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৮:০২
Share: Save:

প্রজাতন্ত্র দিবসে ইন্ডিগোর বিমানে বোমাতঙ্ক। এক যাত্রীর দাবি ঘিরে শোরগোল। বিমানটি ছাড়তে বেশ কয়েক ঘণ্টা দেরিও হয় ওই কারণেই। যাত্রী দাবি করেন, তাঁর আসনের ঠিক নীচেই নাকি বোমা রাখা আছে। বিমান কর্তৃপক্ষ সমস্ত প্রক্রিয়া থামিয়ে বোমা খুঁজতে শুরু করেন। কিন্তু উল্লেখযোগ্য কিছুই বিমানটিতে পাওয়া যায়নি।

শুক্রবার রাতে মুম্বই থেকে লখনউ যাওয়ার কথা ছিল ইন্ডিগো ৬ই ৫২৬৪ বিমানটির। বিমান ছাড়ার আগের মুহূর্তে এক যুবক বলে ওঠেন, তাঁর আসনের নীচে বোমা রয়েছে। প্রজাতন্ত্র দিবসের দিন এমন দাবিতে সতর্ক হন ইন্ডিগো কর্তৃপক্ষ। তাঁরা বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করেন। খবর দেওয়া হয় বিমানবন্দরের নিরাপত্তারক্ষী এবং মুম্বই পুলিশকে। বিমান কর্তৃপক্ষই তল্লাশি শুরু করেন। কিন্তু বেশ কিছু ক্ষণের চিরুনিতল্লাশির পরেও বিমানে বোমার সন্ধান পাওয়া যায়নি।

ইন্ডিগো সূত্রে জানা গিয়েছে, ভুয়ো বোমাতঙ্ক ছড়ানোয় অভিযুক্ত ওই যুবকের বয়স ২৭ বছর। তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। কেন তিনি ভুয়ো খবর ছড়ালেন, নেপথ্যে অন্য কোনও উদ্দেশ্য ছিল কি না, তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। এই বোমাতঙ্কের জন্য ইন্ডিগোর বিমানটি নির্ধারিত সময়ের চেয়ে বেশ কিছুটা দেরিতে লখনউ পৌঁছয়। এতে অন্য যাত্রীরা ভোগান্তির শিকার হন।

প্রজাতন্ত্র দিবসে হামলা হতে পারে বলে অনুমান করে দেশের নানা প্রান্তে নিরাপত্তা কয়েক গুণ বাড়িয়ে দেওয়া হয়। দিল্লি, মুম্বইয়ের মতো শহরে বাড়তি সতর্ক থাকেন নিরাপত্তারক্ষীরা। সেই কারণেই ওই দিন রাতে ইন্ডিগোর বিমানে বোমাতঙ্ক আলাদা মাত্রা পেয়েছিল বলে মনে করা হচ্ছে। ইচ্ছাকৃত ভাবেই ওই যাত্রী বিমানটি দেরি করিয়ে দিয়েছেন কি না, পুলিশ খতিয়ে দেখছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IndiGo Indigo Flight bomb
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE