Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Flight Cancel

আগাম না জানিয়ে উড়ান বাতিলের অভিযোগ, দুর্ভোগ যাত্রীদের, বিক্ষোভ দিল্লি বিমানবন্দরে

দিল্লি-সহ উত্তর ভারতের একাধিক রাজ্যে চলছে কুয়াশার দাপট। বিমান বাতিলের খবর শুনে ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা।

Passengers protest at Delhi Airport after IndiGo cancels flight

বিমানবন্দরে বিক্ষোভ যাত্রীদের। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৭:৩০
Share: Save:

সকালের বিমান ধরতে ভোর থেকেই বিমানবন্দরে ভিড় করেছিলেন যাত্রীরা। কিন্তু সেখানে পৌঁছেই তাঁরা জানতে পারেন বিমান বাতিল হয়েছে। যা শুনে ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। শুরু হয় যাত্রীবিক্ষোভ।

দিল্লি-সহ উত্তর ভারতের একাধিক রাজ্যে চলছে কুয়াশার দাপট। ভোর থেকেই কুয়াশার চাদরে ঢেকে আছে রাজধানীর বিস্তীর্ণ এলাকা। বুধবার ভোরে দিল্লির দৃশ্যমানতা প্রায় শূন্যে নেমেছিল। বিমান এবং ট্রেন পরিষেবা ব্যাহত হয়েছে। দিল্লি বিমানবন্দর সূত্রে খবর ছিল, ৫০টির বেশি বিমান নির্ধারিত সময়ের থেকে দেরিতে চলাচল করছে।

বিমানবন্দর সূত্রে আরও বলা হয়েছিল, পরিবর্তিত সূচি সম্পর্কে সংশ্লিষ্ট বিমান সংস্থার সঙ্গে যোগাযোগ করার জন্য। তবে বিমান বাতিল সম্পর্কে কোনও খবর ছিল না। বুধবার সকালে ঝাড়খণ্ডের দেওঘরে যাওয়ার জন্য বিমান ধরতে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এসেছিলেন যাত্রীরা। ইন্ডিগো বিমান ধরার কথা ছিল তাঁদের। কিন্তু বিমানবন্দরে এসে জানতে পারেন, দিল্লি-দেওঘরগামী ইন্ডিগো বিমানটি বাতিল করা হয়েছে।

এই ঘোষণা শুনে রেগে যান যাত্রীরা। ইন্ডিগো বিমানসংস্থার বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন।

ইন্ডিগো কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি জারি করে জানান, ‘‘যাত্রীদের অসুবিধার জন্য দুঃখিত। যাত্রীদের জন্য বিকল্প বিমানের সুবিধা দেওয়া হবে। যদি কোনও যাত্রী বিকল্প বিমানের সুবিধা নিতে না চান, তবে তাঁদের টিকিটের টাকা সম্পূর্ণ ফেরত দেওয়া হবে।’’

ইন্ডিগোর বিরুদ্ধে বিমান বিভ্রাটের অভিযোগ নতুন নয়। নানা কারণে ডিজিসিএ-এর নজরে রয়েছে এই বিমানসংস্থাটি। এমনকি গত মাসে একাধিক বার ইন্ডিগোর বিরুদ্ধে নিয়ম ভাঙার অভিযোগ উঠেছিল। তদন্ত করে ডিজিসিএ ‘ইন্ডিগো’কে দোষী সাব্যস্ত করে ডিজিসিএ। মোট এক কোটি ২০ লক্ষ্য টাকা জরিমানাও করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flight IndiGo Delhi Airport Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE