Advertisement
২০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

পেগাসাস: সর্বদল বৈঠক ডাকা উচিত মোদীর, কোর্টের তত্ত্বাবধানে তদন্তও চান মমতা

মঙ্গলবার দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর পেগাসাস নিয়ে মমতা বলেছেন, ‘‘ইস বারে মে সুপ্রিম কোর্ট কি এনকোয়ারি তো হোনা হি চাহিয়ে।’’

ছবি: পিটিআই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ২০:২৪
Share: Save:

পেগাসাস-কাণ্ডে সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে তদন্ত চান মমতা। তবে তারও আগে তিনি চান প্রধানমন্ত্রী এ বিষয়ে একটি সর্বদল বৈঠক ডাকুন। সব দলের সঙ্গে কথা বলে তাদের মত নিয়ে এ বিষয়ে ‘সুপ্রিম কোর্টের তদন্ত’ হওয়া উচিত বলেই মনে করেন মমতা।

মঙ্গলবার দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর পেগাসাস নিয়ে মমতা বলেছেন, ‘‘ইস বারে মে সুপ্রিম কোর্ট কি এনকোয়ারি তো হোনা হি চাহিয়ে।’’ যদিও পেগাসাস নিয়ে, প্রধানমন্ত্রীর সঙ্গে কোনও কথা হয়েছে কি না জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘‘সামটাইম হোয়াট আই হ্যাভ ডিসকাসড ইন ডিটেলস ক্যান নট সে পাবলিকলি।’’ অর্থাৎ কখনও সখনও কোনও বিষয়ে বিস্তারিত আলোচনা করে থাকলেও তা জনসমক্ষে বলতে পারেন না উনি।

মঙ্গলবার মোদীর সঙ্গে বৈঠকের পর মোদী বিরোধীদের একজোট হওয়া প্রসঙ্গে বলতে বলতেই হঠাৎ পেগাসাস প্রসঙ্গ টেনে আনেন মমতা। বলেন, ‘‘আমি চাই, প্রধানমন্ত্রী একটি সর্বদল বৈঠক ডাকুন। বৈঠক ডেকে সবার সঙ্গে কথা বলে সবার মতামত নিয়ে কোনও না কোনও সুপ্রিম কোর্ট থেকে এনকোয়ারি হওয়াই উচিত।’’

এরপরেই তাঁকে প্রশ্ন করা হয়, ‘‘পেগাসাস নিয়ে কি আপনি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন?’’ প্রশ্নটি এড়িয়ে যান মমতা। প্রসঙ্গত, রাজনৈতিক নেতা, শিল্পপতি এবং সাংবাদিকদের ফোনে আড়ি পাতার ঘটনায় সোমবারই সুপ্রিম কোর্টের দুই অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিশন গঠন করেছে রাজ্য সরকার। তৃণমূলের শীর্ষনেতৃত্বের দাবি, কমিশন গড়ে ‘মাস্টারস্ট্রোক’ দিয়েছেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC Pegasus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE