Advertisement
১১ মে ২০২৪
Molestation

‘কী ব্যাপার, নাইট ডিউটিতে এত সেজে এসেছ!’ বলেই নার্সকে টেনে নিজের ঘরে নিয়ে গেলেন চিকিৎসক!

গত ২৮ ফেব্রুয়ারি ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বান্দার একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। চিকিৎসকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন নার্স।

স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসককে যৌন হেনস্থার অভিযোগ।

স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসককে যৌন হেনস্থার অভিযোগ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ১২:৪৫
Share: Save:

রাতের শিফটে আসতেই নার্সকে দেখে চিকিৎসক বলে ওঠেন, “কী ব্যাপার, আজ এত সাজগোজ করে এসেছ!” চিকিৎসকের মুখে এমন কথা শুনে অস্বস্তিতে পড়েছিলেন নার্স। অভিযোগ, এর পরই তাঁকে হাত ধরে টেনে নিজের ঘরে নিয়ে গিয়েছিলেন চিকিৎসক। প্রতিবাদ করায় নার্সকে জাত তুলে গালাগাল দেন। শুধু তাই-ই নয়, এই ঘটনার কথা প্রকাশ্যে এলে তাঁকে কাজ থেকে বার করে দেওয়ার হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ।

গত ২৮ ফেব্রুয়ারি ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বান্দার একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। চিকিৎসকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন নার্স। তাঁর অভিযোগ, মঙ্গলবার রাতের শিফট থাকায় একটু দেরিতেই স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছেছিলেন। চিকিৎসক জিজ্ঞাসা করেন, রাতের ডিউটিতে কে আছে? তখন চিকিৎসককে নার্স জানান, তিনিই আছেন রাতের শিফটে। তার পরই নার্সকে দেখে চিকিৎসক মন্তব্য করেন, “আজ বেশ সাজগোজ করে এসেছ তো!” নার্সের দাবি, চিকিৎসকের ওই কথা শুনে তিনি বলেন, “‘স্যর, ঠান্ডা লাগছে, চাদর জড়িয়ে আসছি।’ এর পরই চিকিৎসক আমাকে তাঁর ঘরে যেতে বলেন।”

নার্সের দাবি, চিকিৎসককে তখন তিনি জানিয়েছিলেন যে, রোগী দেখার তাড়া রয়েছে তাঁর। তাই চিকিৎসকের ঘরে যেতে পারবেন না। অভিযোগ, এ কথা শোনার পরই চিকিৎসক তাঁকে জোর করে নিজের ঘরে টেনে নিয়ে যান। সেই সময় স্বাস্থ্যকেন্দ্রেরই দুই কর্মী চিকিৎসকের ঘরে আসেন। কিন্তু তাঁদের ওখান থেকে চলে যেতে বলা হয়। নার্সের কথায়, “চিকিৎসকের ঘরে ঢুকে কান্নাকাটি শুরু করতেই তিনি আমাকে চেয়ারে বসান। ইতিমধ্যেই আরও লোকজন চলে এলে চিকিৎসক দাবি করেন, নার্সকে আমি ডিউটি রুমে যাওয়ার কথা বলার জন্য ডেকেছিলাম।”

এর পরই বান্দা থানায় অভিযোগ দায়ের করেন নার্স। অভিযোগ পেয়ে স্বাস্থ্যকেন্দ্রে যায় পুলিশ। চিকিৎসককে আটক করা হয়। তাঁর স্বাস্থ্যপরীক্ষাও করা হয়। পুলিশের দাবি, কর্তব্যরত অবস্থায় মদ্যপান করেছিলেন চিকিৎসক। পরে গ্রেফতার করা হয় অভিযুক্ত চিকিৎসককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE