Advertisement
১৬ মে ২০২৪
Sextortion

অচেনা নম্বরের ফোন ধরতেই যৌনতার কথা মহিলার, ফাঁদে পড়ে টাকা খোয়ালেন অভিনেতার বাবা

যৌনতার ফাঁদে ফেলে এ ভাবে টাকা হাতানোর ঘটনা প্রায়ই ঘটছে। প্রায় ৯০ হাজার টাকা খুইয়েছেন ওই বৃদ্ধ। এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

বৃদ্ধের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

বৃদ্ধের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ২০:০৬
Share: Save:

যৌনতার ফাঁদে ফেলে ভয় দেখিয়ে টাকা হাতানো বা ‘সেক্সটরশন’- এর শিকার হলেন এক টিভি অভিনেতার বৃদ্ধ বাবা। অচেনা নম্বর থেকে আসা ফোন ধরে ৯০ হাজার টাকা খোয়ালেন ওই বৃদ্ধ। ঘটনাটি ঘটেছে মুম্বইয়ে।

অচেনা নম্বর থেকে আসা ফোন ধরতেই ওপারে ভেসে এসেছিল মহিলা কণ্ঠস্বর। হ্যালো বলার সঙ্গে সঙ্গেই যৌন উত্তেজকমূলক কথা বলতে শুরু করেন ওই মহিলা। এই অবস্থায় ফোনটি কেটে দেন ৭৬ বয়সি ওই বৃদ্ধ। অভিযোগ, এর পর তাঁর ফোনে একটি অশালীন ভিডিয়ো ক্লিপ পাঠান ওই মহিলা। এটা দেখে ওই নম্বরটি ‘ব্লক’ করে দেন বৃদ্ধ।

এর পর এক যুবক নিজেকে পুলিশের আধিকারিক পরিচয় দিয়ে বৃদ্ধকে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দেন বলে অভিযোগ। বৃদ্ধের কাছ থেকে টাকাও চাওয়া হয়। টাকা না দিলে ভিডিয়োটি ফাঁস করে দেওয়া হবে বলে ভয় দেখানো হয়। এই অবস্থায় টাকাও দেন ওই বৃদ্ধ। প্রায় ৯০ হাজার টাকা খোয়ান। পরে তিনি পুলিশের দ্বারস্থ হন।

পুলিশ জানিয়েছে, গত ১০ জানুয়ারি মুম্বইয়ের ভারসোভা এলাকার এক বৃদ্ধের বাড়িতে সন্ধ্যা ৭টা নাগাদ অচেনা নম্বর থেকে ফোন এসেছিল। এর পর ১২ জনুয়ারি ঋষিপাল শুক্ল নামে পুলিশ ইনস্পেক্টর পরিচয় দিয়ে তাঁকে ফোন করে ভয় দেখান এক যুবক। ফোনে বৃদ্ধকে ওই যুবক বলেন যে, বৃদ্ধের সঙ্গে কথোপকথন চালানোর সময় একটি ভিডিয়ো রয়েছে মহিলার কাছে। ওই ভিডিয়োটি সমাজমাধ্যমে আপলোড করবেন মহিলা। এই ঘটনায় অভিযোগ দায়ের করা হবে বৃদ্ধের বিরুদ্ধে, এই হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। এ ভাবে ভয় দেখিয়ে বৃদ্ধের কাছ থেকে টাকা আদায় করেন প্রতারকরা। অভিযোগ পাওয়ার পরই তদন্ত শুরু করেছে পুলিশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

প্রসঙ্গত, এমন কৌশলে টাকা হাতানোর ঘটনা নতুন নয়। যৌনতার ফাঁদে ফেলে এ ভাবে টাকা হাতানোর ঘটনা অহরহ ঘটছে দেশে। সম্প্রতি অচেনা তরুণীর সঙ্গে ভিডিয়ো কলে যৌনতায় মত্ত হয়ে ২.৬৯ কোটি টাকা খুইয়েছেন গুজরাতের এক ব্যবসায়ী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sextortion Crime police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE