Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Rahul Gandhi

রাহুলকে কটাক্ষ ফেরালেন বিজয়ন

কেরলে বিরোধী ফ্রন্ট, কংগ্রেসের নেতৃত্বাধীন ইউডিএফের জনসংযোগ যাত্রার শুরুতে বুধবার রাহুল রাজ্যের বাম সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন।

পিনারাই বিজয়ন এবং রাহুল গাঁধী

পিনারাই বিজয়ন এবং রাহুল গাঁধী ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২১ ০৫:২৭
Share: Save:

বিধানসভা ভোটের আগে কেরলে সিপিএম ও কংগ্রেসের দ্বৈরথ তুঙ্গে উঠছে। কংগ্রেস নেতা রাহুল গাঁধীর সঙ্গে এ বার বাগ্‌যুদ্ধে জড়ালেন কেরলের মুখ্যমন্ত্রী এবং সিপিএমের পলিটব্যুরো সদস্য পিনারাই বিজয়ন। কেরলে গিয়ে বাম সরকারকে নিশানা করেছিলেন রাহুল। তারই জবাবে বিজয়নের পাল্টা তির, কংগ্রেসের রাহুল এবং বিজেপির যোগী আদিত্যনাথ এখন একই সুরে কথা বলছেন!

কেরলে বিরোধী ফ্রন্ট, কংগ্রেসের নেতৃত্বাধীন ইউডিএফের জনসংযোগ যাত্রার শুরুতে বুধবার রাহুল রাজ্যের বাম সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন। দলের রাজ্য নেতাদের সঙ্গে সুর মিলিয়ে রাহুল বলেন, কূটনৈতিক চ্যানেল কাজে লাগিয়ে সোনা-পাচারের ঘটনা যেখানে ঘটেছে, সেখানে ইডি বা সিবিআইয়ের আরও সক্রিয় হওয়া উচিত। আবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথের অভিযোগ, কেরলই এখন দুর্নীতিতে এক নম্বর। এই আক্রমণের পাল্টা মুখ খুলেছেন বিজয়ন। তাঁর বক্তব্য, উত্তরপ্রদেশের অবস্থা এখন কেমন, যে কোনও পরিসংখ্যান দেখলেই বোঝা যাবে। আর অতীতে কংগ্রেস সরকার কৃষকদের উপরে যে অত্যাচার করেছে, নব্য উদারনীতির নামে যে ভাবে দুর্নীতি ডেকে এনেছে, তার জন্য রাহুলের উচিত আগে মানুষের কাছে ক্ষমা চাওয়া! কেরলে ট্রাক্টর মিছিল করছেন অথচ দিল্লিতে আন্দোলনরত কৃষকদের কাছে কেন রাহুল যাচ্ছেন না, সেই প্রশ্নও তুলেছেন বিজয়ন। নিজের লোকসভা কেন্দ্র ওয়েনাড়ে বুধবার ট্রাক্টর মিছিল করার পরে বৃহস্পতিবার কোল্লমে মৎস্যজীবীদের সঙ্গে সমুদ্রে ঝাঁপিয়েছেন রাহুল। সেই প্রসঙ্গেও রাজ্যের মুখ্যমন্ত্রীর তির্যক মন্তব্য, ‘‘কেরলের প্রতি এত উৎসাহ দেখানোয় আমরা সকলেই কৃতজ্ঞ!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Rahul Gandhi CPIM Pinarayi Vijayan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE