Advertisement
০২ মে ২০২৪
Narendra Modi

কোভিড পরিস্থিতি নিয়ে ৪ রাজ্যের মুখ্যমন্ত্রীকে ফোন প্রধানমন্ত্রীর, করলেন না মমতাকে

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে মমতা ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে দু’টি চিঠি লিখলেও প্রধানমন্ত্রীর তরফে সরাসরি যোগাযোগ করা হয়নি বলেই খবর।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ মে ২০২১ ১৬:১২
Share: Save:

কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য দেশের ৪ রাজ্যের মুখ্যমন্ত্রীকে ফোন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মহারাষ্ট্র, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ ও হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রীরা সেই তালিকায় থাকলেও, নেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে মমতা ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে ২টি চিঠি লিখলেও প্রধানমন্ত্রীর তরফে সরাসরি যোগাযোগ করা হয়নি বলেই খবর।

রাজ্যে টিকা ও অক্সিজেনের অভাব দেখা দিয়েছে বলে অভিযোগ করেছেন মমতা। এই প্রসঙ্গে তিনি চিঠিও লিখেছেন মোদীকে। তাঁর অভিযোগ, কেন্দ্রের তরফে কোনও সহযোগিতা করা হচ্ছে না। মমতার চিঠির জবাব দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। প্রধানমন্ত্রী সরাসরি ফোন করেননি কেন, সেই প্রশ্ন তুলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীও। যদিও এই প্রসঙ্গে কেন্দ্রের তরফে কোনও জবাব দেওয়া হয়নি।

সূত্রের খবর, শনিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান ও হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরকে ফোন করেন প্রধানমন্ত্রী। এই কথোপকথনের বিষয় টুইট করে জানিয়েছেন শিবরাজ। তিনি বলেন, মধ্যপ্রদেশে সংক্রমণের হার যে ক্রমাগত কমছে সেই বিষয়ে তিনি প্রধানমন্ত্রীকে জানিয়েছেন। এ ছাড়া সংক্রমণ মোকাবিলায় তাঁর সরকার কী কী পদক্ষেপ নিচ্ছে, তাও জানিয়েছেন তিনি। মোদীর তরফে সব রকমের সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে বলেও টুইটে জানিয়েছেন শিবরাজ। হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রীও জানিয়েছেন, তাঁর সঙ্গে কথা হয়েছে প্রধানমন্ত্রীর। তাঁকেও পাশে থাকার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। যদিও উদ্ধব বা স্ট্যালিনের তরফে এই বিষয়ে কিছু জানানো হয়নি।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ৫৪ হাজার ২২, তামিলনাড়ুতে ২৬ হাজার ৪৬৫, মধ্যপ্রদেশে ১১ হাজার ৭০৮ ও হিমাচল প্রদেশে ৪ হাজার ১৭৭ জন আক্রান্ত হয়েছেন। পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ২১৬ জন। অর্থাৎ হিমাচল প্রদেশ ও মধ্যপ্রদেশের থেকে অনেকটাই বেশি। কিন্তু তার পরেও মোদীর ফোন পেলেন না মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Narendra Modi COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE