Advertisement
০৪ মে ২০২৪
COVID-19

করোনার সংক্রমণ লাখ ছুঁইছুঁই, পরিস্থিতি পর্যালোচনায় উচ্চ পর্যায়ের বৈঠক প্রধানমন্ত্রীর

এই মুহূর্তে দেশের যে ৮ রাজ্য চিন্তা বাড়াচ্ছে কেন্দ্রের সেগুলি হল, মহারাষ্ট্র, কর্নাটক, ছত্তীসগঢ়, দিল্লি, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, পঞ্জাব এবং মহারাষ্ট্র।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২১ ১৬:৫৯
Share: Save:

দেশে করোনার সংক্রমণ হু হু করে বাড়ছে। যে হারে সংক্রমণ বাড়ছে তাতে খুব অল্প সময়ের মধ্যেই দৈনিক সংক্রমণ ১ লক্ষ ছুঁয়ে ফেলতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। গোটা পরিস্থিতি উদ্বেগ বাড়িয়েছে কেন্দ্রেরও। দেশের কোভিড পরিস্থিতি এবং টিকাকরণের বিষয়টি পর্যালোচনা করতেই রবিবার উচ্চপর্যায়ের বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকে ছিলেন পরিষদীয় সচিব, স্বাস্থ্যসচিব এবং প্রধানমন্ত্রীর প্রধান সচিব।

এই মুহূর্তে দেশের যে ৮ রাজ্য চিন্তা বাড়াচ্ছে কেন্দ্রের সেগুলি হল, মহারাষ্ট্র, কর্নাটক, ছত্তীসগঢ়, দিল্লি, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, পঞ্জাব এবং মহারাষ্ট্র। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে মোট আক্রান্তের ৮১.৪২ শতাংশই এই ৮ রাজ্য থেকে। তার মধ্যে শুধু মহারাষ্ট্রেই প্রায় ৫০ হাজার নতুন করে আক্রান্ত হয়েছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ২৪৯ জন। যা গত ৭ মাসে সর্বোচ্চ। দৈনিক সংক্রমণ এমন পর্যায়ে পৌঁছেছে যে আমেরিকা এবং ব্রাজিলকে পিছনে ফেলে শীর্ষে পৌঁছে গিয়েছে ভারত। যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাজ্যগুলোকে ইতিমধ্যেই কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছে কেন্দ্র।

কেন হঠাৎ করে এই সংক্রমণ বাড়ছে তা নিয়েও বিশেষজ্ঞরা নানা মত পোষণ করেছেন। এক দিকে যখন করোনার নতুন প্রজাতিকে এর জন্য দায়ী করা হচ্ছে, ঠিক অন্য দিকে, কোভিডবিধি ঠিক মতো পালন না করার বিষয়টি সংক্রমণ বৃদ্ধির কারণ হিসেবে উঠে আসছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE