Advertisement
০৬ মে ২০২৪
BJP

Narendra Modi-Draupadi Murmu: দ্রৌপদীর সঙ্গে সাক্ষাৎ মোদীর, সমাজের সব শ্রেণির সমর্থন মিলেছে বলে জানালেন প্রধানমন্ত্রী

দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণার পরেই ভাল রাষ্ট্রপতি হবেন বলে একটি টুইট করেছিলেন মোদী। দেখা করার পরেও দ্রৌপদীর প্রশংসা করলেন তিনি।

দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করলেন নরেন্দ্র মোদী।

দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করলেন নরেন্দ্র মোদী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১৭:২৩
Share: Save:

রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবারই ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল দ্রৌপদীর নাম রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ-র প্রার্থী হিসাবে ঘোষণা করেছিলেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। এর পরেই টুইট করে অভিনন্দন জানিয়েছিলেন মোদী। বৃহস্পতিবার দ্রৌপদীর সঙ্গে সাক্ষাতের পরেও একটি টুইট করেছেন মোদী। লিখেছেন, ‘শ্রীমতী দ্রৌপদী মুর্মুজি রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার পরে গোটা দেশের সব শ্রেণি প্রশংসা করেছে। নিচুতলার মানুষের সমস্যা এবং ভারতের উন্নয়ন নিয়ে তাঁর দৃষ্টিভঙ্গী অসাধারণ।’

ওড়িশার প্রাক্তন বিজেপি নেত্রী দ্রৌপদী সে রাজ্যের প্রাক্তন মন্ত্রী। নরেন্দ্র মোদী সরকারের আমলে ঝাড়খণ্ডের রাজ্যপাল পদেও ছিলেন তিনি। মঙ্গলবার বিজেপির বৈঠকের পরে দলের সভাপতি জেপি নড্ডা তফসিলি জনজাতি সম্প্রদায়ের নেত্রী দ্রৌপদীর নাম ঘোষণা করেন। নড্ডা বলেন, ‘‘এনডিএ শরিকদের সঙ্গে আলোচনায় সম্ভাব্য প্রার্থী হিসেবে ২০ জনের নাম এসেছিল। শেষ পর্যন্ত সর্বসম্মত ভাবে দ্রৌপদী মুর্মুর নাম চূড়ান্ত হয়েছে।’ বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও দ্রৌপদীর সঙ্গে দেখা করে অভিনন্দন জানিয়েছেন।

এ বারের রাষ্ট্রপতি ভোটের অঙ্ক বলছে, দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি হতে চলেছেন দ্রৌপদী। কারণ, ভোটমূল্যের প্রাথমিক হিসাবে কংগ্রেস-তৃণমূল-বাম-সহ ১৮টি বিরোধী দলের প্রার্থী যশবন্ত সিনহার তুলনায় বেশ কিছুটা এগিয়ে রয়েছেন তিনি। দ্রৌপদীর নাম ঘোষণার পরেই একটি টুইট করেছিলেন মোদী। সেখানে লিখেছিলেন, ‘লক্ষ লক্ষ মানুষ, বিশেষ করে যাঁরা দারিদ্র্য এবং কষ্টের সম্মুখীন হয়েছেন, তাঁরা শ্রীমতী দ্রৌপদী মুর্মুর জীবন থেকে শক্তি লাভ করেন। নীতিগত বিষয়ে তাঁর বোঝাপড়া এবং সহানুভূতিশীল প্রকৃতি আমাদের দেশকে ব্যাপক ভাবে উপকৃত করবে।’’ দ্রৌপদী খুব ভাল রাষ্ট্রপতি হবেন বলেও মন্তব্য করেন মোদী।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE