Advertisement
০২ মে ২০২৪
Narendra Modi on Manmohan Singh

‘হুইলচেয়ারে বসেও দায়িত্ব পালন করেছেন মনমোহন সিংহ’, প্রাক্তন প্রধানমন্ত্রীর প্রশংসা মোদীর গলায়

বৃহস্পতিবার রাজ্যসভার বিদায়ী সাংসদদের স্মৃতিচারণ করতে গিয়ে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর দরাজ প্রশংসা করলেন বর্তমান প্রধানমন্ত্রী। পাশাপাশি, উচ্চকক্ষে মনমোহনের অবদানের কথাও উল্লেখ করেন মোদী।

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ।

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৫৭
Share: Save:

রাজ্যসভায় মনমোহন সিংহের প্রশংসায় পঞ্চমুখ নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার রাজ্যসভার বিদায়ী সাংসদদের স্মৃতিচারণ করতে গিয়ে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর দরাজ প্রশংসা করলেন বর্তমান প্রধানমন্ত্রী। পাশাপাশি, উচ্চকক্ষে মনমোহনের অবদানের কথাও উল্লেখ করেন মোদী।

দিল্লিতে নির্বাচিত সরকার (আম আদমি পার্টি)-এর পরিবর্তে, আমলা নিয়োগে কেন্দ্রীয় নিয়ন্ত্রণের পক্ষে অর্ডিন্যান্স জারি করেছিল কেন্দ্র। গত বছরের অগস্টে সেই নিয়ে ভোটাভুটি ছিল সংসদের উচ্চকক্ষে। সেই ভোটাভুটিতে অংশ নিয়েছিলেন নবতিপর মনমোহন। কেন্দ্রের বিরোধিতা করতে অসুস্থ শরীরে হুইলচেয়ারে চেপেই ভোট দিতে আসতে দেখা গিয়েছিল তাঁকে। সেই প্রসঙ্গ তুলে মনমোহনের প্রশংসা করলেন মোদী।

মোদী বলেন, ‘‘আমার মনে আছে ভোটের সময়ের কথা। সকলেই জানত যে ট্রেজ়ারি বেঞ্চ জিতবে। কিন্তু তা সত্ত্বেও মনমোহন সিংহ হুইলচেয়ারে করে এসে ভোট দিয়েছিলেন। তিনি হুইলচেয়ারেও কাজ করে গিয়েছেন।’’ মনমোহনের সেই সিদ্ধান্ত এক জন সাংসদের কর্তব্য সম্পর্কে সচেতন থাকার প্রকৃষ্ট উদাহরণ বলেও মন্তব্য করেছেন মোদী ।

উল্লেখযোগ্য যে, বৃহস্পতিবার উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ের দিল্লির বাসভবনে সংবর্ধনা জানানো হবে রাজ্যসভার বিদায়ী সাংসদদের। তার আগে রাষ্ট্রপতি ভবনে বিদায়ী সাংসদদের একসঙ্গে একটি ছবি তোলার কথা। পরে সন্ধ্যা সাড়ে ৬টায় চেয়ারম্যানের বাসভবনে অনুষ্ঠানে যোগ দেবেন বিদায়ী সাংসদেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi manmohan singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE