Advertisement
০২ মে ২০২৪
Narendra Modi

Narendra Modi: কেন্দ্রের আবাস যোজনার মাধ্যমে বস্তিতে থাকা ৩ কোটি পরিবার লাখপতি হয়েছে, দাবি মোদীর

‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’র আওতায় উত্তরপ্রদেশের ৭৫টি জেলার ৭৫ হাজার পরিবারের হাতে পাকা বাড়ির চাবি তুলে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কেন্দ্রের সাফল্যের খতিয়ান তুলে ধরেন মোদী

কেন্দ্রের সাফল্যের খতিয়ান তুলে ধরেন মোদী ছবি: টুইটার থেকে।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২১ ১৬:২৬
Share: Save:

কেন্দ্রের আবাস যোজনার সুফল পেয়েছেন দেশের ৩ কোটি গরিব পরিবার, এমনটাই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার উত্তরপ্রদেশের লখনউয়ে একটি অনুষ্ঠানে ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’র আওতায় উত্তরপ্রদেশের ৭৫টি জেলার ৭৫ হাজার পরিবারের হাতে পাকা বাড়ির চাবি তুলে দেন মোদী।

অনুষ্ঠানে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘‘২০১৪ সাল থেকে আমাদের সরকার প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় শহর এলাকায় ১ কোটি ১৩ লক্ষ পরিবারকে পাকা বাড়ি তৈরি করার অনুমতি দেয়। তার মধ্যে সরকারের তরফে ৫০ লক্ষের বেশি পাকা বাড়ি তৈরি করে গরিব মানুষের হাতে তুলে দেওয়া হয়েছে।’’ আবাস যোজনার আওতায় তৈরি বাড়ির মালিকানা বেশির ভাগ ক্ষেত্রে মহিলাদের হাতে দেওয়া হয়েছে বলেই জানান প্রধানমন্ত্রী।

অনুষ্ঠান থেকে বিরোধীদের সমালোচনাও করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘‘সমালোচকরা জিজ্ঞাসা করেন, মোদী কী করেছে? এই প্রথম বার আমি সবাইকে বলতে চাইছি যে আমরা কী করেছি। বস্তি এলাকায় কাঁচা বাড়িতে বসবাস করা ৩ কোটি পরিবারকে একটি প্রকল্পের মাধ্যমেই লাখপতি হওয়ার সুযোগ করে দিয়েছি। প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় দেশে তিন কোটি পাকা বাড়ি তৈরি হয়েছে। গরিবদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রায় ১ লক্ষ কোটি টাকা দেওয়া হয়েছে। এই সব পরিবার এখন লাখপতি।’’

প্রধামনন্ত্রীর সঙ্গে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ, উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন পটেল ও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশে বিজেপি সরকার কী উন্নয়ন করেছে তার খতিয়ান দেন যোগী। যদিও লখিমপুরের ঘটনা নিয়ে যোগী বা মোদী কেউ কোনও মন্তব্য করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Awas Yojana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE