Advertisement
১১ মে ২০২৪
Narendra Modi

করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের জরুরি বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী

মার্চ মাসের ১৭ তারিখে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী। প্রশাসনকে দ্রুত ও কড়া ব্যবস্থা নেওয়ার বার্তা দিয়েছিলেন তিনি।

সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ফের বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ফের বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ২৩:৩০
Share: Save:

দেশের করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। এই পরিস্থিতিতে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ফের বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজ্যগুলি কী ভাবে কাজ করছে, টিকাকরণ কেমন চলছে, সেই বিষয়গুলি নিয়ে রাজ্যের প্রধানদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী। সূত্রের খবর, ৮ এপ্রিল এই বৈঠকটি হবে ভিডিয়ো কনফারেন্স মাধ্যমে। তার আগে মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন ১১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক ডেকেছেন।

দেশে শেষ ২৪ ঘণ্টায় ১ লক্ষের বেশি করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে, যার ৮০ শতাংশের বেশি ৮টি রাজ্যে বাসিন্দা। এই তালিকায় রয়েছে মহারাষ্ট্র, ছত্তীসগঢ়, কর্নাটক, উত্তরপ্রদেশ, দিল্লি, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ ও প়ঞ্জাব। এর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্রের। সেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৫৭ হাজার ০৭৪-এ। তারপরেই রয়েছে ছত্তীসগঢ়। সেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ৫ হাজার ২৫০। কর্নাটকে দৈনিক আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৫৫৩।

মার্চ মাসের ১৭ তারিখে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী। প্রশাসনকে দ্রুত ও কড়া ব্যবস্থা নেওয়ার বার্তা দিয়েছিলেন তিনি। মোদী বলেছিলেন, করোনা রুখতে পাঁচ দফা ব্যবস্থা নিতে। পাশাপাশি সঠিক পথে টিকাকরণ চালাতে। কারণ বর্তমান করোনা পরিস্থিতি থেকে মুক্তি পাওয়ার একমাত্র উপায় যথেষ্ট টিকাকরণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE