Advertisement
১৮ এপ্রিল ২০২৪
PM Modi

Prahlad Modi: ছোটবেলায় কি দুষ্টু ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? উত্তর দিলেন ছোট ভাই

মে মাসে আট বছরে পা রাখল মোদী সরকার। সেই সরকারের সাফল্যকে কী চোখে দেখছেন, তা-ও জানিয়েছেন প্রহ্লাদ মোদী।

ফাইল ছবি

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ মে ২০২২ ১২:২১
Share: Save:

ছোটবেলায় কেমন ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? ছটফটে? দুষ্টু? না কি শান্ত? মোদীর ছোট ভাই জানাচ্ছেন, ছোটবেলা থেকেই কঠোর পরিশ্রম করতে পারতেন নরেন্দ্র মোদী। ঘটনাচক্রে, মে মাসেই মোদী সরকার আট বছর পূর্তি। ২০১৪ সালের ২৬ মে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন মোদী। পাঁচ বছর সরকার চালিয়ে ২০১৯ সালেও বিপুল আসন নিয়ে জিতে এসে আবার প্রধানমন্ত্রী হয়েছেন তিনি।

মোদী সরকারের আট বছর পূর্তি উপলক্ষে যোগাযোগ করা হয়েছিল তাঁর ছোট ভাই প্রহ্লাদের সঙ্গে। নিউজ ১৮-এর প্রশ্নের জবাবে প্রহ্লাদ তাঁর দাদা নরেন্দ্র মোদীর ছোটবেলার কথা বলেছেন। প্রহ্লাদ পেশায় রেশন ডিলার। তিনি দেশের ‘ফেয়ার প্রাইস শপ ফেডারেশন’-এর সভাপতিও বটে।

প্রধানমন্ত্রীর ছোট ভাই প্রহ্লাদের কথায়, ‘‘ছোট থেকেই কঠিন পরিশ্রমী ছিলেন মোদী। পড়াশোনায়ও বেশ ভাল ছিলেন। কাউকে বিরক্ত করতেন না। নিজের কাজ খুব মনোযোগ দিয়ে করতেন। আমরা সকলেই ওঁকে অনুসরণ করতাম।’’

মোদী সরকারের গত আট বছরের ‘সাফল্যে’ তাঁর পরিবার যারপরনাই আনন্দিত। প্রহ্লাদের কথায়, ‘‘১৯৭০ সালে বাড়ি ছেড়েছিলেন নরেন্দ্র মোদী। তার পর থেকে তিনি আর আমাদের পরিবারের সন্তান নন, দেশের সন্তান। তাই তাঁর যাবতীয় সাফল্য শুধু আমাদের নয়, সারা দেশকে গর্বিত করেছে।’’ প্রহ্লাদের বক্তব্য, করোনার মতো কঠিন পরিস্থিতি প্রধানমন্ত্রী মোদী যে ভাবে মোকাবিলা করেছেন, তা বিশেষ প্রশংসার দাবি রাখে। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ভূমিকাকে তাঁর ছোট ভাই প্রহ্লাদ দশে-দশ দেবেন। এবং প্রহ্লাদ চান, আগামী ১৫ বছর দেশে মোদী সরকারই থাকুক!

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

PM Modi Prahlad Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE