Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Narendra Modi

Narendra Modi: শনিবার মধ্যরাতে মোদীর  টুইটার অ্যাকাউন্ট হ্যাক, লেখা হল, বৈধতা পাচ্ছে বিট কয়েন!

অ্যাকাউন্ট ফিরে পাওয়ার পর ওই সময়ের মধ্যে করা বেশিরভাগ টুইট মুছে দেওয়া হয়। কিন্তু তত ক্ষণে ওই টুইটের স্ক্রিনশট ঘুরতে শুরু করেছে নেটমাধ্যমে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ০৮:১১
Share: Save:

শনিবার মধ্যরাতে হ্যাক করা হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্ট। এর পরে সেই অ্যাকাউন্ট থেকে লেখা হল, ‘দেশে বৈধতা পাচ্ছে বিট কয়েন। সরকার ৫০০ বিট কয়েন কিনেছে। দেশবাসীর মধ্যে তা ভাগ করে দেওয়া হবে।’ এর পরই মোদীর টুইটার অ্যাকাউন্টের সেই স্ক্রিনশট ভাইরাল হয়ে যায়। জোর চর্চা হতে শুরু করে নেটমাধ্যমে। কটাক্ষও ভেসে আসতে থাকে। তড়িঘড়ি আসরে নামেন সাইবার বিশেষজ্ঞরা। অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা হয়।

পিএমও-র তরফে টুইট করে লেখা হয়, ‘অল্প সময়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্টের সঙ্গে আপস করতে হয়েছে। এর পরই অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা হয়। টুইটার কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এই সময়ের মধ্য়ে ওই অ্যাকাউন্ট থেকে যে সব টুইট করা হয়েছে, তাকে গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই।’

অ্যাকাউন্ট ফিরে পাওয়ার পর ওই সময়ের মধ্যে করা বেশিরভাগ টুইট মুছে দেওয়া হয়। কিন্তু তত ক্ষণে ওই সব টুইটের স্ক্রিনশট ঘুরতে শুরু করেছে নেটমাধ্যমে। ‘হ্যাশট্যাগ হ্যাকড’-ও ট্রেন্ডিং হতে শুরু করে।

রবিবার সকালে এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত জানা যায়নি, মোদীর টুইটার হ্যাক করার পিছনে কারা। তবে তদন্ত চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Hacked twitter Bitcoin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE