Advertisement
২০ এপ্রিল ২০২৪
Narendra Modi

75th Independence Day: পথ দেখাবে ১০০ লক্ষ কোটির গতিশক্তি ন্যাশনাল মাস্টার প্ল্যান, লালকেল্লায় বললেন মোদী

অমৃত মহোৎসবের ৭৫ সপ্তাহে ভারত ৭৫টি ‘বন্দে ভারত’ ট্রেন পাবে বলে জানিয়েছেন মোদী। গতিশক্তি ন্যাশনাল প্ল্যান্টে কর্মসংস্থান হবে বলেও জানান।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২১ ০৯:২৩
Share: Save:

লালকেল্লা থেকে ‘প্রধানমন্ত্রী গতিশক্তি ন্যাশনাল মাস্টার প্ল্যান’-এর ঘোষণা করলেন নরেন্দ্র মোদী। উত্তর-পূর্বের সমস্ত রাজ্যের রাজধানী-সহ গোটা দেশকে রেলপথে সংযুক্ত করতেই এই প্রকল্প বলে জানালেন তিনি। তার জন্য কেন্দ্রীয় সরকার ১০০ লক্ষ কোটি টাকা খরচ করবে বলেও জানালেন প্রধানমন্ত্রী।

রবিবার ৭৫তম স্বাধীনতা দিবসে লালকেল্লা থেকে ভাষণে গতিশক্তি প্রকল্পের ঘোষণা করেন মোদী। তিনি বলেন, ‘‘আগামী দিনে পিএম গতিশক্তি প্ল্যানের উদ্বোধন করব আমরা। এটি ১০০ লক্ষ কোটির একটি জাতীয় পরিকাঠামো প্রকল্প, যা দেশের সামগ্রিক পরিকাঠামোর ভিত্তি স্থাপন করবে এবং দেশের অর্থনীতিকে পথ দেখাবে।’’

এই প্রকল্পের আওতায়, অমৃত মহোৎসবের ৭৫ সপ্তাহে ভারত ৭৫টি ‘বন্দে ভারত’ ট্রেন পাবে বলে জানিয়েছেন মোদী। এই প্রকল্পের বাস্তবায়নের জন্য গতিশক্তি ন্যাশনাল প্ল্যান্ট খোলার কথাও জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রীর বক্তব্য, ‘‘এই প্রকল্প যুবসমাজের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE