Advertisement
২৬ এপ্রিল ২০২৪
PM Narendra Modi

Modi attacks congress: শহুরে নকশালদের কব্জায় কংগ্রেসের দর্শন, সংসদে ফের আক্রমণাত্মক প্রধানমন্ত্রী মোদী

সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর দাবি, কংগ্রেস না থাকলে দেশবাসীকে যেমন জরুরি অবস্থার মুখে পড়তে হত না। তেমনই শিখ গণহত্যার ঘটনাও ঘটত না।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৪৭
Share: Save:

উপর্যুপরি দ্বিতীয় দিন। লোকসভার পর রাজ্যসভা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিশানায় বিরোধীরা। মঙ্গলবার ফের তিনি বিঁধলেন কংগ্রেসকে। চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন গাঁধী পরিবারকে। প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুকে টেনে দাবি করলেন, ‘‘গোয়ার প্রতিরোধকে নেহরু ঠেকিয়ে রেখেছিলেন কেবল বিশ্বের দরবারে নিজের ভাবমূর্তিকে উজ্জ্বল করতে।’’ বললেন, ‘‘কংগ্রেসের দর্শন এখন শহুরে নকশালদের কব্জায়।’’

এ দিন রাজ্যসভায় দাঁড়িয়ে মোদী বলেন, ‘‘কংগ্রেস অহরহ আমাদের বিরুদ্ধে অভিযোগ করে, ইতিহাস বদলে দেওয়ার। এ দিকে কংগ্রেসেরই দর্শন শহুরে নকশালদের কব্জায় চলে গিয়েছে!’’ তাঁর দাবি, কংগ্রেস না থাকলে দেশবাসীকে যেমন জরুরি অবস্থার মুখে পড়তে হত না। তেমনই শিখ গণহত্যার ঘটনাও ঘটত না। মহাত্মা গাঁধীও ভারতে কংগ্রেসকে চাননি বলেও দাবি প্রধানমন্ত্রীর। মোদীর দাবি, ‘‘আজ যদি কংগ্রেস না থাকত, তা হলে এক অন্য দেশ দেখতে পাওয়া যেত।’’ একই সঙ্গে গাঁধী পরিবারকে আক্রমণ করে বলেন, ‘‘আজ দেশের সামনে সবচেয়ে বড় বিপদের নাম পরিবারবাদ। কংগ্রেসের সমস্যা হল, তারা কখনওই একটি পরিবারের বাইরে কিছু ভাবতে পারেনি।’’

পাশাপাশি প্রধানমন্ত্রী করোনাকালে সরকারের কর্মদক্ষতা নিয়েও নিজের মত জানিয়েছেন। এ ক্ষেত্রেও প্রধানমন্ত্রীর কটাক্ষ থেকে বাদ যাননি বিরোধীরা। মোদীর দাবি, করোনাকালে পরিস্থিতি সামলাতে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ২৩টি বৈঠক করেছেন। তাঁর অভিযোগ, ভারত টিকাকরণে যে অনন্য নজির স্পর্শ করেছে, তাতে গর্বিত নন বিরোধী নেতারা। বিরোধীরা বিশ্বের কাছে দেশের বিরূপ ভাবমূর্তি তৈরির চেষ্টায় মগ্ন বলেও দাবি প্রধানমন্ত্রীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE