Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Jagdeep Dhankhar

Vice President Dhankhar: আপনার মেধা ও প্রজ্ঞায় লাভবান হবে দেশ, ধনখড়কে অভিনন্দন জানিয়ে টুইট মোদীর

৭২৫ জন সাংসদ ভোট দিয়েছেন। তার মধ্যে ৫২৮টি ভোট পেয়েছেন ধনখড়। তৃণমূল ভোটদানে বিরত ছিল।

নবনির্বাচিত উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে প্রধানমন্ত্রী মোদী।

নবনির্বাচিত উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে প্রধানমন্ত্রী মোদী। টুইটার থেকে নেওয়া।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ২১:৫১
Share: Save:

দেশের নবনির্বাচিত উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়কে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে মোদী লিখেছেন, ধনখড়ের মেধা ও প্রজ্ঞায় লাভবান হবে দেশ। পাশাপাশি মোদী আশা প্রকাশ করেছেন, ধনখড় এক জন দুর্দান্ত উপরাষ্ট্রপতি হবেন।

প্রয়োজন ছিল ৩৭১ ভোটের। কিন্তু ভোটবাক্স গুনে দেখা গেল উপরাষ্ট্রপতি পদের জন্য বাংলার প্রাক্তন রাজ্যপাল ভোট পেয়েছেন ৫২৮টি। এত ভোট সদ্য প্রাক্তন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডুও পাননি। এত বড় ব্যবধানে জয়ের পরই ধনখড়কে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী মোদী। টুইট বার্তায় তিনি দলমত নির্বিশেষে সবার ভোট পাওয়ার জন্য কলকাতার রাজভবনের প্রাক্তন বাসিন্দাকে অভিনন্দন জানিয়েছেন।

মোদী টুইটে লিখেছেন, ‘দলের গণ্ডি টপকে যে ভাবে জগদীপ ধনখড় সকলের সমর্থন পেয়ে ভারতের উপরাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন, তার জন্য তাঁকে অভিনন্দন জানাই। আমি নিশ্চিত তিনি এক জন অসাধারণ উপরাষ্ট্রপতি হবেন। তাঁর মেধা ও প্রজ্ঞায় লাভবান হবে আমাদের দেশ।’

মোট ৭৮০ জন সাংসদের উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেওয়ার কথা। লোকসভার ৫৪৩ এবং রাজ্যসভার ২৪৫ জন সাংসদ। কিন্তু রাজ্যসভায় আটটি আসন খালি। ভোটদানে বিরত ছিলেন তৃণমূলের ৩৪ জন সাংসদ। যদিও ভোট দিয়েছেন তৃণমূল সাংসদ শিশির ও দিব্যেন্দু অধিকারী। অর্থাৎ, ৭২৫ জন সাংসদ ভোট দিয়েছেন। তার মধ্যে ৫২৮টি ভোট পেয়েছেন ধনখড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jagdeep Dhankhar PM Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE