Advertisement
০৯ মে ২০২৪
Narendra Modi

Modi-Sharif: শান্তি ও স্থিতাবস্থা চায় ভারত, পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী শাহবাজকে অভিনন্দন মোদীর

পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী হলেন মিয়াঁ মহম্মদ শাহবাজ শরিফ। সোমবার পাকিস্তান পার্লামেন্টের নিম্নকক্ষ তাঁকে প্রধানমন্ত্রী নির্বাচিত করেছে।

বাঁ দিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ডান দিকে মিয়াঁ মহম্মদ শাহবাজ শরিফ

বাঁ দিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ডান দিকে মিয়াঁ মহম্মদ শাহবাজ শরিফ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২২ ২২:৩৩
Share: Save:

পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর মিয়াঁ মহম্মদ শাহবাজ শরিফকে অভিনন্দন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অভিনন্দন বার্তায় শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখার কথা বললেন তিনি।

টুইটারে মোদী লিখেছেন, ‘পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার জন্য মিয়াঁ মহম্মদ শাহবাজ শরিফকে অভিনন্দন। সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখতে চায় ভারত। যাতে আমরা উন্নয়ন নজর দিয়ে জনগণের কাজ করতে পারি।’

শাহবাজের নিজের দল মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর পাশাপাশি পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি), মুত্তাহিদা মজলিস-ই-আমল-সহ বেশ কয়েকটি দলের সমর্থন পেয়েছেন শাহবাজ। তবে ন্যাশনাল অ্যাসেম্বলির বৃহত্তম দল, সদ্য-প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ পাকিস্তান (পিটিআই) নয়া প্রধানমন্ত্রী নির্বাচনের উদ্যোগের বিরোধিতা করে সভা থেকে ওয়াকআউট করে। শেষমেশ শাহবাজের পক্ষে ভোট পড়েছে ১৭৪টি।

পাক প্রধানমন্ত্রী পদে শাহবাজের নাম আলোচনায় এসেছিল পাঁচ বছর আগেই। পানামা কেলেঙ্কারির মামলায় তৎকালীন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ দোষী সাব্যস্ত হওয়ার পরে তাঁর দল পিএমএল(এন)-এর অন্দরে শাহবাজকে দায়িত্ব দেওয়ার দাবি উঠেছিল। কিন্তু সে সময় ভাইকে বঞ্চিত করে নওয়াজ বেছে নিয়েছিলেন তাঁর বিশ্বস্ত শাহিদ খকন আব্বাসিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Shehbaz Sharif
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE