Advertisement
১৬ মে ২০২৪
PM Narendra Modi

এ পারে মোদী, ও পারে শিশুরা, মাঝে কাঁটাতার! কর্নাটকে প্রধানমন্ত্রীর জনসংযোগ নিয়ে প্রশ্ন

প্রধানমন্ত্রী জানতে চান, ‘‘জীবনে কে কী হতে চাও?’’ শিশুরা কেউ বলে, ডাক্তার হতে চাই, কারও বা পছন্দ পুলিশ। শুনে হাসতে হাসতে মোদী প্রশ্ন করেন, ‘‘তোমরা কেউ প্রধানমন্ত্রী হতে চাও না?’’

Image of PM Modi interacting with children in karnataka

শিশুদের সঙ্গে আড্ডায় মগ্ন মোদী, মাঝে কাঁটাতার। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১২:৩১
Share: Save:

ভোটমুখী কর্নাটকে পুরোদমে প্রচার সারছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবারই কালাবুরাগিতে একটি বিশাল রোড শোয়ে অংশ নেন তিনি। তার ঠিক আগেই কয়েক জন খুদের সঙ্গে অন্তরঙ্গ আলাপচারিতায় মেতে ওঠেন দেশের প্রধানমন্ত্রী। হাসিঠাট্টায় জমে ওঠে আসর। যদিও প্রধানমন্ত্রী মোদী এবং শিশুদের মাঝে ছিল কাঁটাতার। যা নতুন বিতর্ক উস্কে দিয়েছে।

কালাবুরাগির রোড শোয়ে অংশ নিতে যাচ্ছিলেন প্রধানমন্ত্রী মোদী। যাওয়ার পথে তিনি দেখতে পান, কয়েকটি শিশু তাঁর নামে জয়ধ্বনি করছে। তা দেখেই তাদের দিকে এগিয়ে যান মোদী। হালকা ভাবেই শুরু হয়ে দু’পক্ষের কথোপকথন। প্রধানমন্ত্রী তাদের কাছে জানতে চান, ‘‘জীবনে কে কী হতে চাও?’’ সমবেত শিশুদের মধ্যে কেউ বলে, ডাক্তার হতে চাই, কারও বা পছন্দ পুলিশ অফিসার। সে কথা শুনে হাসতে হাসতে মোদী পাল্টা প্রশ্ন করেন, ‘‘তোমরা কেউ প্রধানমন্ত্রী হতে চাও না?’’ একটি শিশু বলে ওঠে, ‘‘আমি আপনার মতো হতে চাই।’’

হাতের বেশ কয়েকটি মুদ্রা নিজে করে দেখিয়ে শিশুদেরও করতে বলেন মোদী। শিশুরা তা করে দেখায় প্রধানমন্ত্রীকে। তাতে বেজায় খুশি হন মোদী। প্রায় মিনিট দু’য়েক সময় প্রধানমন্ত্রী কাটান শিশুদের সঙ্গে। তার পর আবার রওনা দেন রোড শোয়ের উদ্দেশে।

গোটা কথোপকথনের পর্বটি চলেছে মজার ছলে। কিন্তু তাতেও বিতর্ক পিছু ছাড়েনি। সংবাদ সংস্থার তুলে দেওয়া ভিডিয়োয় দেখা যাচ্ছে, মোদী এবং শিশুদের মধ্যে ছিল কাঁটাতার। যা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধী নেতানেত্রীরা। কংগ্রেসের মুখপাত্র সুপ্রিয়া শ্রীনতের কটাক্ষ, ‘‘মহাঠগ সঞ্জয় শেরপুরিয়ার সঙ্গে যে প্রধানমন্ত্রী বিমানবন্দরের টারম্যাকে দেখা করে কুশল বিনিময় করেন, শিশুদের সঙ্গে দেখা করতে গিয়ে সেই মোদীকেই কেন কাঁটাতারের বেড়া দিতে হয়! শিশুদেরকেও কি এত ভয় পান মোদী?’’ বিজেপি অবশ্য এই অভিযোগ উড়িয়ে দিয়েছে। গেরুয়া শিবিরের পাল্টা দাবি, প্রধানমন্ত্রী ওই কাঁটাতারের ব্যবস্থা করেননি। আগে থেকেই কাঁটাতারের বেড়া দেওয়া ছিল। তার মধ্যেও যে ভাবে শিশুদের সঙ্গে সময় কাটালেন, তা দেখে কংগ্রেসের শেখা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE