×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

Narendra Modi: কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদলের জল্পনা উস্কে শাহের সঙ্গে বৈঠক মোদীর, হাজির নড্ডাও

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১১ জুন ২০২১ ২০:১৮
অমিত শাহ এবং নরেন্দ্র মোদী।

অমিত শাহ এবং নরেন্দ্র মোদী।
ফাইল চিত্র।

কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা উস্কে দিয়ে অমিত শাহের সঙ্গে বৈঠক করলেন নরেন্দ্র মোদী। শুক্রবার সন্ধ্যায় ৭ লোককল্যাণ মার্গে, প্রধানমন্ত্রীর বাসভবনে আয়োজিত এই বৈঠকে হাজির ছিলেন বিজেপি সভাপতি জে পি নড্ডাও।

বিজেপি-র একটি সূত্র জানাচ্ছে, প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর শুক্রবারের বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যদের কাজের পর্যালোচনা হয়েছে। পাশাপাশি, কোভিড পরিস্থিতির মোকাবিলা এবং উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা ভোটের প্রসঙ্গ এসেছে বৈঠকে। প্রসঙ্গত, বৃহস্পতিবার ধর্মেন্দ্র প্রধান, প্রকাশ জাভড়েকর, হরদীপ সিংহ পুরীর মতো কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে প্রায় ৫ ঘণ্টা বৈঠক করেছিলেন মোদী। বিজেপি সূত্রের খবর, মূলত কেন্দ্রীয় মন্ত্রকগুলির কাজের মূল্যায়ন হয়েছিল ওই বৈঠকে। পাশাপাশি, আগামী ২১ জুন থেকে সব বয়সের নাগরিকদের জন্য বিনামূল্যে টিকা দেওয়ার বিষয়টিও ছিল আলোচ্যসূচিতে।

সাধারণত প্রতি মাসে মন্ত্রিসভার বৈঠকের পরে মন্ত্রিদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। কিন্তু এ বার তার ব্যতিক্রম হল। পাশাপাশি শুক্রবারের বৈঠকে নড্ডার উপস্থিতির কারণে মন্ত্রিসভার রদবদলের সম্ভাবনা ঘিরে জল্পনা তৈরি হয়েছে নতুন করে। আগামী বছরের গোড়ায় উত্তরপ্রদেশের বিধানসভা ভোট হওয়ার কথা। তার আগে ওই রাজ্য থেকে নতুন কয়েক জনকে মোদী মন্ত্রিসভায় ঠাঁই দেওয়া হতে পারে বলে দলের অন্দরে জল্পনা রয়েছে।

Advertisement
Advertisement