Advertisement
২৬ নভেম্বর ২০২২
Narendra Modi

Narendra Modi: মহিলা, কৃষক, দলিতরা মন্ত্রী হওয়ায় অনেকেই খুশি নন, লোকসভায় বিরোধীদের খোঁচা মোদীর

গত ৭ জুলাই মোদী মন্ত্রিসভার ১৫ জন পূর্ণ এবং ২৮ জন প্রতিমন্ত্রী শপথ নিয়েছেন। সোমবার তাঁদের সংসদে আনুষ্ঠানিক পরিচয়-পর্ব হওয়ার কথা ছিল।

লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিয়ো থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ১৩:৪৯
Share: Save:

চলতি মাসের সম্প্রসারণে দলিত, মহিলা, অনগ্রসর (ওবিসি) এবং কৃষক সমাজের বেশ কয়েকজন প্রতিনিধি স্থান পেয়েছেন কেন্দ্রীয় মন্ত্রিসভায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অভিযোগ, তাঁর পদক্ষেপ অনেকে পছন্দ করছেন না। সোমবার, বাদল অধিবেশনের প্রথম দিন বিরোধীদের হট্টগোলকে এ ভাবেই কটাক্ষ করেছেন তিনি।

Advertisement

সংসদীয় প্রথা অনুযায়ী মন্ত্রিসভার রদবদলের পরে নতুন মন্ত্রীদের লোকসভা ও রাজ্যসভার পরবর্তী অধিবেশনে পরিচয় করিয়ে দেন প্রধানমন্ত্রী। গত ৭ জুলাই মোদী মন্ত্রিসভার সম্প্রসারণে ১৫ জন পূর্ণ এবং ২৮ জন প্রতিমন্ত্রী শপথ নিয়েছেন। কিন্তু সোমবার করোনা পরিস্থিতি, পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি-সহ একাধিক বিষয়ে আলোচনার দাবিতে লোকসভায় বিরোধীদের বিক্ষোভের জেরে ব্যাহত হয় সেই পরিচয়-পর্ব। তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

লোকসভার নেতা হিসেবে বক্তৃতার সময় বিরোধীদের হট্টগোলকে কটাক্ষ করে প্রধানমন্ত্রী মোদী বলেন, ‘‘আমার ইচ্ছে ছিল মন্ত্রিসভার নতুন সদস্যদের সভায় পরিচয় করিয়ে দেব। আমি ভেবেছিলাম দলিত, আদিবাসী মহিলা, অনগ্রসর (ওবিসি) এবং কৃষক ও গ্রামীণ পরিবারের সন্তানেরা মন্ত্রিসভায় স্থান পাওয়া খুবই আনন্দের বিষয়। কিন্তু দেখছি অনেকেই খুশি নন। সমাজের এই শ্রেণির প্রতিনিধিদের মন্ত্রী হওয়া তাঁরা মেনে নিতে পারছেন না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.