Advertisement
২৭ এপ্রিল ২০২৪
PM Narendra Modi

‘শহুরে নকশালরা ভোল বদলে গুজরাতে ঢোকার চেষ্টা করছেন’, যুবকদের সতর্ক করে বললেন মোদী

বছর শেষে গুজরাতে বিধানসভা নির্বাচন। তার আগে সে রাজ্যে সক্রিয়তা বাড়াচ্ছেন অরবিন্দ কেজরীওয়াল। এই প্রেক্ষাপটে মোদীর এই বক্তব্য ভিন্ন তাৎপর্য পেয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৬:১৫
Share: Save:

ভোল পাল্টে গুজরাতে ঢোকার চেষ্টা করছেন ‘শহুরে নকশালরা’! সোমবার নিজের রাজ্যে গিয়ে এমন মন্তব্যই করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সঙ্গে প্রধানমন্ত্রী এ-ও স্পষ্ট ভাষায় বুঝিয়ে দিয়েছেন যে, ‘শহুরে নকশাল’দের গুজরাতে ঢুকতে দেওয়া হবে না।

গুজরাতের ভারুচ জেলায় প্রথম ‘বাল্ক ড্রাগ পার্কে’র ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগ দিয়ে এ নিয়ে মন্তব্য করেছেন মোদী। বলেছেন, ‘‘ভোল বদলে নতুন অবতারে রাজ্যে ঢোকার চেষ্টা করছেন শহুরে নকশালরা। তাঁরা তাঁদের পোশাক বদলে ফেলেছেন। তাঁদের অনুসরণ করার জন্য আমাদের প্রাণোজ্জ্বল ও নিরীহ তরুণদের ভুল বোঝানো হচ্ছে।’’

এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, ‘‘ওঁদের হাতে আমাদের তরুণ প্রজন্মকে ধ্বংস হতে দেব না। যাঁরা দেশকে ধ্বংস করার কাজে ব্রতী হয়েছেন, সেই সব শহুরে নকশাল সম্পর্কে আমাদের ছেলেমেয়েদের সচেতন করতে হবে। ওঁরা বিদেশি শক্তির এজেন্ট। ওঁদের কাছে মাথা নোয়াবে না গুজরাত। ওঁদের ধ্বংস করবে এই রাজ্য।’’

প্রসঙ্গত, যে প্রেক্ষাপটে ‘শহুরে নকশাল’দের নিশানা করলেন মোদী, তা রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ। বছর শেষেই রয়েছে গুজরাতে বিধানসভা নির্বাচন। এই প্রথম সে রাজ্যে ভোটের লড়াইয়ে সামিল হচ্ছে অরবিন্দ কেজরীওয়ালের আম আদমি পার্টি (আপ)। গত কয়েক দিন ধরেই গুজরাতে কেজরির সক্রিয় উপস্থিতি দেখা যাচ্ছে। ফলত, এই পরিস্থিতিতে মোদীর নিশানা কি আদতে কেজরি এবং তাঁদের দলের সদস্যরা? সোমবার প্রধানমন্ত্রীর ‘শহুরে নকশাল’ বক্তব্য সেই ইঙ্গিতই করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi modi Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE