Advertisement
১৭ মে ২০২৪
Ram Mandir in Ayodhya

শনিবার অযোধ্যায় মোদী, রোড শো, জনসভার সঙ্গে উদ্বোধন করবেন নতুন স্টেশন আর বিমানবন্দর

অযোধ্যা জেলা প্রশাসন মনে করছে, রামমন্দিরের আনুষ্ঠানিক উদ্বোধনের পর প্রতি দিন অন্তত ৫০ থেকে ৫৫ হাজার মানুষ সড়কপথ, ট্রেনপথ এবং বিমানপথে অযোধ্যায় আসবেন।

PM Narendra Modi to hold 15 KM long roadshow and address a rally in Ajodhya on Saturday dgtl

নরেন্দ্র মোদী। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ২০:৫৩
Share: Save:

সব কিছু পরিকল্পনামাফিক এগোলে আগামী বছর ২২ জানুয়ারিই অযোধ্যায় রামমন্দির উদ্বোধন হতে চলেছে। গর্ভগৃহে ‘রামলালা বিরাজমান’-এর মূর্তি প্রতিষ্ঠার সেই অনুষ্ঠানে থাকার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও। তবে তার আগে চলতি বছরের একদম শেষে অযোধ্যা সফরে যেতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আগামী শনিবার (৩০ ডিসেম্বর) অযোধ্যায় যাবেন মোদী। ওই দিন অযোধ্যায় তাঁর একাধিক কর্মসূচি রয়েছে। অযোধ্যার নবনির্মিত বিমানবন্দর এবং রেলস্টেশনের উদ্বোধন করার পাশাপাশি শনিবার একটি জনসভাও করবেন মোদী। অযোধ্যা জেলা প্রশাসনের তরফে জানা গিয়েছে, ১৫ কিলোমিটার রাস্তা ধরে রোড শো করবেন মোদী। রেলস্টেশন এবং বিমানবন্দর উদ্বোধনের পর স্টেশন লাগোয়া অঞ্চলে জনসভা করবেন তিনি।

মোদীর অযোধ্যা সফর প্রসঙ্গে সেখানকার জেলাশাসক গৌরব দয়াল জানান, বিমানবন্দর উদ্বোধনের পর নবনির্মিত রেলস্টেশন পর্যন্ত যাবেন মোদী। সেটাকেই রোড শো হিসাবে তুলে ধরা হবে। সব শেষে জনসভা করবেন তিনি। প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে ইতিমধ্যেই অযোধ্যা শহরে নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে। অযোধ্যা জেলা প্রশাসন মনে করছে, মন্দিরের আনুষ্ঠানিক উদ্বোধনের পর অন্তত ৫০ থেকে ৫৫ হাজার মানুষ সড়কপথ, ট্রেনপথ এবং বিমানপথে প্রতি দিন অযোধ্যায় আসবেন।

অন্য দিকে, রবিবার নির্মীয়মাণ রামমন্দিরের ছবি প্রকাশ করেছে ‘শ্রীরাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট’। রামমন্দিরের নির্মাণস্থলের চারটি ছবি তারা প্রকাশ করেছে। তাতে নির্মাণ কাজের একেবারে শেষ মুহূর্তকে তুলে ধরা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Ram Mandir Ajodhya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE