Advertisement
১১ মে ২০২৪
Narendra Modi

Covid-19 Vaccine: দেশের সাতটি করোনা টিকা নির্মাতা সংস্থার সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী মোদী

বৃহস্পতিবারই ১০০ কোটি করোনা টিকা ব্যবহারের মাইলফলক অতিক্রম করেছে ভারত। চিনের পর বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে ভারত এই কৃতিত্ব অর্জন করল।

নরেন্দ্র মোদী।

নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২১ ১৩:০৪
Share: Save:

দেশের সাতটি কোভিড-১৯ টিকা নির্মাতা সংস্থার সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, শনিবারের ওই বৈঠকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয় এবং স্বাস্থ্য প্রতিমন্ত্রী ভারতী প্রবীণ পওয়ার ওই বৈঠকে হাজির থাকতে পারেন বলে প্রকাশিত খবরে জানানো হয়েছে।

মোদীর বৈঠকে টিকা নির্মাতা সংস্থা সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (কোভিশিল্ড), ভারত বায়োটেক লিমিটেড (কোভ্যাক্সিন), জাইডাস ক্যাডিলা (জাইকোভ-ডি), বায়োলজিক্যাল ই (কোর্বেভ্যাক্স), জেনোভা বায়োফার্মা (এইচজিসি ০১৯), প্যানাসিয়া বায়োটেক (স্পুটনিক-ভি) এবং ডক্টর রেড্ডি’স ল্যাবরেটরিজ-এর প্রতিনিধিরা থাকবেন ওই বৈঠকে। দেশে করোনা টিকাকরণ অভিযানে গতি আনা এবং পর্যালোচনার লক্ষ্যেই এই বৈঠক বলে স্বাস্থ্য মন্ত্রক সূত্রের খবর।

বৃহস্পতিবারই ১০০ কোটি করোনা টিকা ব্যবহারের মাইলফলক অতিক্রম করেছে ভারত। চিনের পর বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে ভারত এই কৃতিত্ব অর্জন করল। প্রধানমন্ত্রী মোদীর দাবি, ভারতে ন’মাসের টিকাকরণ অভিযানের এই সাফল্য করোনার বিরুদ্ধে লড়াইয়ে একটি বড় পদক্ষেপ। দেশে করোনাভাইরাসের টিকাকরণ সংক্রান্ত প্যানেলের প্রধান এন কে অরোরা জানিয়েছেন আগামী তিন থেকে চার মাসের মধ্যেই কেন্দ্র দেশবাসীকে আরও ১০০ কোটি টিকা দিতে পারবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE