Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India

Narendra Modi: পাঁচ জন করে বন্ধুকে ভারত ভ্রমণে পাঠান, ডেনমার্কে অনাবাসীদের সভায় আবেদন মোদীর

ডেনমার্কের প্রধানমন্ত্রীর সঙ্গে যৌথ সাংবাদিক বৈঠকে অবিলম্বে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধের পক্ষেও সওয়াল করেন মোদী।

ডেনমার্কের প্রধামন্ত্রীর সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ডেনমার্কের প্রধামন্ত্রীর সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
কোপেনহাগেন শেষ আপডেট: ০৩ মে ২০২২ ২৩:০৬
Share: Save:

ডেনমার্কবাসীর পর্যটন মানচিত্রে ভারতকে জায়গা করে দিতে সে দেশে বসবাসকারী ভারতীয়দের কাছে সাহায্যের আবেদন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মঙ্গলবার সন্ধ্যায় কোপেনহাগেনে অনাবাসী ভারতীয় এবং ভারতীয় বংশোদ্ভূতদের সভায় তিনি বলেন, ‘‘আপনারা প্রত্যেকে প্রতি বছর পাঁচ জন করে ডেনিশ বন্ধুকে পর্যটক হিসেবে ভারতে যাওয়ার জন্য উৎসাহিত করুন।’’ কোভিড পরবর্তী পরিস্থিতিতে বিশ্ব জুড়ে পর্যটনে বড় ধাক্কা লেগেছে বলেও জানান প্রধানমন্ত্রী।

মঙ্গলবার ডেনমার্কের রাজধানী কোপেনহাগেনে পৌঁছন মোদী। দুপুরে সে দেশের প্রধানমন্ত্রী মেট ফ্রেডরিকসেনের সঙ্গে দ্বিপাক্ষিক সহযোগিতা এবং জলবায়ু পরিবর্তনের মোকাবিলা সংক্রান্ত বিষয়ে বৈঠক করেন মোদী। ডেনমার্কের প্রধানমন্ত্রীকে দূষণমুক্ত বিদ্যুৎ (গ্রিন এনার্জি) ব্যবহারের অগ্রগতি দেখতে ভারতে আসারও আমন্ত্রণ জানান। তিনি বলেন, ‘‘শ্বেত বিপ্লবে (দুধ উৎপাদন) আমাদের পাশে ছিল ডেনমার্ক। সবুজ বিপ্লবে (দূষণমুক্ত বিদ্যুৎ উৎপাদন) আমরা হব অংশীদার।’’

ডেনমার্কের প্রধানমন্ত্রীর সঙ্গে যৌথ সাংবাদিক বৈঠকে অবিলম্বে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধের পক্ষেও সওয়াল করেন মোদী। বুধবার, তিন দিনের ইউরোপে সফরের শেষ দিন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাকরঁর সঙ্গে বৈঠক করতে প্যারিস যাবেন প্রধানমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Narendra Modi Denmark
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE