Advertisement
০৭ মে ২০২৪
PM Modi

Narendra Modi- Budget Session: ভোট-রাজনীতির প্রভাব যেন বাজেট অধিবেশনে না পড়ে, সংসদ শুরুর আগে বার্তা প্রধানমন্ত্রীর

ঘটনাচক্রে বাজেট অধিবেশন যখন বসছে, তখন পেগাসাস নিয়েও নতুন করে বিতর্ক শুরু হয়েছে। বিরোধীরা এই নিয়েও সরব হতে পারেন ভেবেই মোদীর আগাম বার্তা।

বাজেট অধিবেশনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বাজেট অধিবেশনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এএনআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ১১:০৯
Share: Save:

দেশের পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের মুখে সোমবার সংসদে শুরু হল বাজেট অধিবেশন। এই পরিস্থিতিতে বিরোধী দলগুলির তরফে গোলমালের আশঙ্কা করে আগে থেকেই সাংসদদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার সংসদে ঢোকার আগে মোদী বলেন, ‘‘সংসদের প্রত্যেককে অধিবেশনে স্বাগত। তবে আশা করব, ভোট কোনওভাবেই বাজেট অধিবেশনকে প্রভাবিত করবে না। সব দল খোলা মনে উত্তম চর্চা করে দেশের প্রগতিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবেন।’’

ঘটনাচক্রে, বাজেট অধিবেশন যখন বসছে, তখন পেগাসাস নিয়ে দেশে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। আবার উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, গোয়া এবং মনিপুরেও আসন্ন বিধানসভা নির্বাচন। পশ্চিমবঙ্গেও শুরু হচ্ছে পুরসভা ভোট। রাজনৈতিক পর্যবেক্ষকদের অনুমান, পেগাসাস-কাণ্ড এবং ভোটকে সামনে রেখে বাজেট অধিবেশনে বিরোধীরা অশান্তি করতে পারেন ভেবেই আগে থেকে এই বার্তা দিয়ে রাখলেন মোদী। যাতে অধিবেশন মুলতবি হলে তার দায় বিরোধীদের উপরেই বর্তায়।

মোদী এদিন বলেছেন, ‘‘ভারতের অর্থনীতি বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে। এই বাজেট অধিবেশনও ভারতের আার্থিক প্রগতিকে আগামী এক বছরের জন্য প্রভাবিত করবে। আশা করব, দেশের উন্নতির কথা মাথায় রেখে সাংসদরা একযোগে কাজ করবেন। কারণ, ভোট নিজের জায়গায়, বাজেট অধিবেশন নিজের জায়গায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Modi Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE