Advertisement
২০ জুলাই ২০২৪
Air India

‘বেসরকারি হওয়ার পর খারাপ পরিষেবা’, এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে ক্ষোভ প্রধানমন্ত্রীর উপদেষ্টার

এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়, যান্ত্রিক কারণেই কিছু বিলম্ব হয়েছিল। যাত্রীদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে বিমানে থাকা কর্মীরা নিরলস কাজ করে যাচ্ছেন বলে দাবি করা হয় সংস্থার তরফে।

PM Narendra Modi’s Economic Advisory Council chairman Bibek Debroy fed up with Air India

‘বেসরকারি হওয়ার পর খারাপ হয়েছে পরিষেবা’, এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে ক্ষোভ প্রধানমন্ত্রীর উপদেষ্টার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩৬
Share: Save:

বেসরকারি হওয়ার পর খারাপ হয়ে গিয়েছে এয়ার ইন্ডিয়ার পরিষেবা! এমনই অভিযোগ করলেন খোদ প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টামণ্ডলীর প্রধান বিবেক দেবরায়। এয়ার ইন্ডিয়ার পরিষেবা নিয়ে নিজের খারাপ অভিজ্ঞতার কথাও টুইটারে বর্ণনা করেছেন তিনি। অধুনা টাটা শিল্পগোষ্ঠীর মালিকানাধীন, একদা রাষ্ট্রায়ত্ত সংস্থা এয়ার ইন্ডিয়া কিছু দিন আগেই বিপুল সংখ্যক বিমানের বরাত দিয়েছে। আমেরিকার সংস্থা বোয়িং এবং ফরাসি সংস্থা এয়ারবাসের সঙ্গে এয়ার ইন্ডিয়ার এই বিমানচুক্তিকে ঐতিহাসিক আখ্যা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার কিছু দিন পরেই এয়ার ইন্ডিয়া সম্পর্কে তাঁরই উপদেষ্টার এ হেন মূল্যায়নে শোরগোল পড়ে গিয়েছে।

বিবেক প্রধানমন্ত্রীর ‘ইকোনমিক অ্যাডভাইজ়রি কাউন্সিল’ অর্থাৎ অর্থনৈতিক উপদেষ্টা পর্ষদের চেয়ারম্যান। শুক্রবার তিনি এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে একগুচ্ছ টুইট করেন। নিজের অভিজ্ঞতার কথা জানিয়ে লেখেন, “এয়ার ইন্ডিয়ার পরিষেবায় আমি তিতিবিরক্ত।” তার পর বিমানে বসেই তিনি লেখেন, “আমার বিমান বিকেল ৪টে ৩৫ মিনিটে অবতরণ করার কথা ছিল। এখন সন্ধে ৭টা বাজে। কিন্তু জানি না কখন সেটা পৌঁছবে। বেসরকারি হওয়ার আগে পরিষেবা অনেক ভাল ছিল।”

এয়ার ইন্ডিয়ার তরফে অবশ্য জানানো হয়, যান্ত্রিক কারণেই কিছু বিলম্ব হয়েছিল। তবে যাত্রীদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে বিমানে থাকা কর্মীরা নিরলস কাজ করে যাচ্ছেন বলে দাবি করা হয় সংস্থার তরফে। এই দাবির পাল্টা বিবেক জানান, যাত্রীরা ইতিমধ্যেই বিমানের পরিষেবা নিয়ে প্রকাশ্যে ক্ষোভ জানাচ্ছেন। তিনি অভিযোগ করেন যে, চা চাইলেও ৪ ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। চাইলে সে সবের ভিডিয়ো প্রকাশ্যে আনতে পারেন বলেও হুঁশিয়ারি দিয়ে রাখেন তিনি। এয়ার ইন্ডিয়ার নতুন বিমান বরাত দেওয়া নিয়েও বিবেকের কটাক্ষ, “এ সব করলেই পরিষেবা ভাল হয়ে যাবে না।” প্রসঙ্গত, দীর্ঘ দিন লাভের মুখ না দেখা এয়ার ইন্ডিয়াকে ২০২২ সালের জানুয়ারি মাসে টাটা গ্রুপ কিনে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE