Advertisement
০৭ মে ২০২৪
PM Narendra Modi

অনগ্রসর শ্রেণিকে বার্তা মোদীর

নরেন্দ্র মোদী তাঁর বক্তৃতায় বারবার অনগ্রসর শ্রেণির উদ্দেশে মোদী বোঝাতে চেয়েছেন, ‘আমি তোমাদেরই লোক।’

PM Narendra Modi.

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ০৬:০৩
Share: Save:

ভোটমুখী রাজ্য তেলঙ্গানায় প্রচারের অঙ্গ হিসেবে অনগ্রসর শ্রেণির ‘আত্মগৌরব সভা’ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে কংগ্রেস এবং বিআরএস-কে একই মুদ্রার দুই পিঠ হিসেবে উল্লেখ করে তিনি অভিযোগ করেছেন, অনগ্রসর শ্রেণি, অন্যান্য অনগ্রসর শ্রেণি, তফসিলি ও উপজাতিদের চিরকাল উপেক্ষা করা হয়েছে। অনেকেই মনে করছেন, রাহুল গান্ধী, নীতীশ কুমারের মতো বিরোধী নেতারা যখন জাতিভিত্তিক জনগণনার জন্য কেন্দ্রীয় সরকারের উপর চাপ তৈরি করছেন, তখন অস্বস্তি কাটিয়ে অনগ্রসর শ্রেণিকে বার্তা দেওয়াটা নির্বাচনী কৌশলের মধ্যেই পড়ছে বিজেপি শীর্ষ নেতৃত্বের। আজ তাঁর বক্তৃতায় বারবার অনগ্রসর শ্রেণির উদ্দেশে মোদী বোঝাতে চেয়েছেন, ‘আমি তোমাদেরই লোক।’

প্রধানমন্ত্রীর কথায়, “দলিত, শোষিত, বঞ্চিত, পিছড়ে আদিবাসীর যথার্থ প্রতিনিধিত্বের কথা ভাবে বিজেপি। তারাই সব সময়ে অন্যান্য অনগ্রসর শ্রেণির পাশে থাকে। তেলঙ্গানা রাজ্য তৈরির আন্দোলনে অনগ্রসর শ্রেণির ভাইবোনদের সবচেয়ে বড় ভূমিকা রয়েছে। কিন্তু সরকার গড়ার পর বিআরএস তাদেরই সবচেয়ে বেশি ধোঁকা দিয়েছে। কংগ্রেস আর বিআরএস নিজেদের পরিবার নিয়েই ব্যস্ত।”

অন্য দিকে, এনসিপি নেতা শরদ পওয়ার বিজেপিকে নিশানা করে বলেছেন, সমাজে অসাম্য তৈরি হয়েছে মনুস্মৃতির গ্রন্থ থেকেই। বর্ণাশ্রম আসলে ক্ষতি করেছে হিন্দু ধর্মকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi Telangana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE