Advertisement
৩০ এপ্রিল ২০২৪
CBI

PMO Fraud: প্রধানমন্ত্রীর দফতরের নাম ব্যবহার করে প্রতারণা, অভিযোগ পেয়ে তদন্তে নামল সিবিআই

গোয়েন্দারা মনে করছেন, নেপথ্যে কাজ করছে একটি বড়সড় র‌্যাকেট। সম্ভবত, সারা দেশেই এই জালিয়াতির জাল ছড়ানো হয়েছে বলেও মনে করছেন তাঁরা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৩:৫৯
Share: Save:

প্রধানমন্ত্রীর দফতরের আধিকারিক পরিচয় দিয়ে যে কোনও ‘কাজ’ করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা তোলার অভিযোগ। প্রধানমন্ত্রীর দফতরেরই করা এমন অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

সিবিআই সূত্রের খবর, বুধবার রাতে প্রধানমন্ত্রীর দফতরের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর তিনটি পৃথক অভিযোগ দায়ের করেছেন। সবকটি অভিযোগই, ভুয়ো পরিচয় দিয়ে বিভিন্ন জায়গা থেকে লক্ষ লক্ষ টাকা তোলার। জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর দফতরের শীর্ষ আধিকারিকের নাম ভাঁড়িয়ে দিল্লি, চণ্ডীগড়-সহ দেশের একাধিক শহরে বিভিন্ন লোকের কাছে ফোন যাচ্ছে। ফোনে বলা হচ্ছে, দফতরের যে কোনও কাজ, টেন্ডার, সরকারি চাকরি, কেন্দ্রীয় মন্ত্রীদের কাছে থেকে যে কোনও রকম সুপারিশ পাইয়ে দেওয়া হবে। তার বদলে খরচ করতে হবে অর্থ।

এই অভিযোগে প্রধানমন্ত্রীর দফতর থেকে পর পর তিনটি চিঠি গিয়েছে সিবিআইয়ের কাছে। তার পরই এফআইআর দায়ের করে জালিয়াতির তদন্তে নেমেছে সিবিআই। গোয়েন্দারা মনে করছেন, এর নেপথ্যে কাজ করছে একটি বড়সড় র‌্যাকেট। সম্ভবত, সারা দেশেই এই জালিয়াতির জাল ছড়ানো হয়েছে বলেও মনে করছেন তাঁরা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

CBI PMO Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE