Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Narendra Modi

নির্বাচনমুখী উত্তরপ্রদেশে মোদীর পরামর্শদাতাকে রাজ্য সংগঠনের সহ-সভাপতি করল বিজেপি

প্রধানমন্ত্রীর নির্বাচনী কেন্দ্র বারাণসীতে কোভিড মোকাবিলার ব্যবস্থাপনা খতিয়ে দেখার দায়িত্বও ছিল তাঁঁর উপর।

নিজস্ব চিত্র

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৯ জুন ২০২১ ১৯:২৬
Share: Save:

উত্তরপ্রদেশে বিজেপি-র রাজ্য সভাপতি পদে নিযুক্ত হলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর প্রাক্তন উপদেষ্টা এ কে শর্মা। কয়েক দিন ধরেই তাঁকে নিয়ে নানারকম জল্পনা চলছিল। তিনি উত্তর প্রদেশের বিধান পরিষদের সদস্য। মনে করা হচ্ছিল, তাঁকে যোগী মন্ত্রিসভায় স্থান দেওয়া হবে। তার বদলে তিনি দায়িত্ব পেলেন বিজেপি-র সাংগঠনিক পদে। প্রাক্তন আইপিএস এ কে শর্মা দীর্ঘদিন প্রধানমন্ত্রীর পরামর্শদাতা হিসাবে কাজ করেছেন। প্রধানমন্ত্রীর নির্বাচনী কেন্দ্র বারাণসীতে কোভিড মোকাবিলার ব্যবস্থাপনা খতিয়ে দেখার দায়িত্বও ছিল তাঁঁর উপর। সেখান থেকে এ বার সরাসরি বিজেপি-র সাংগঠনিক শীর্ষ পদে এলেন তিনি।

সূত্র মারফত খবর মেলে, সে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্বের 'দূরত্ব' তৈরি হয়েছে। করোনা মোকাবিলায় যোগীর ব্যর্থতার কারণে তাঁর উপরে খেপে গিয়েছে দল। যদিও পরে বিজেপি-র তরফ থেকে স্পষ্ট ঘোষণা করে দেওয়া হয়, যোগীকে সামনে রেখেই নির্বাচনে লড়াই করবে বিজেপি। রাজ্যের সভাপতিও একই থাকবেন। তার মধ্যে নির্বাচন পূর্ব পরিস্থিতি খতিয়ে দেখতে গত মাসে উত্তরপ্রদেশে যান বিজেপি নেতা বিএল সন্তোষ ও রাধামোহন সিংহ। পরিস্থিতি নিয়ে দীর্ঘ আলোচনা চালান তাঁরা। সেই আলোচনায় মুখ্যমন্ত্রী, পার্টির উচ্চ নেতৃত্ব, এমনকী বিধায়করাও অংশ নিয়েছিলেন। সংবাদ সংস্থা সূত্র মারফত শনিবার সকালে খবর পাওয়া যায়, তাঁরা আবারও লখনউ যাবেন, সেখানে আরও আলোচনা হবে। তার আগেই সাংগঠনিক বদলের সিদ্ধান্ত ঘোষিত হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE