×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ জুন ২০২১ ই-পেপার

পিএনবি প্রতারণা মামলায় ধৃত প্রাক্তন ডেপুটি ম্যানেজার-সহ ৩

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৭ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:১৭
গোকুলনাথ শেঠি।

গোকুলনাথ শেঠি।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক কেলেঙ্কারিতে গ্রেফতার হলেন গোকুলনাথ শেঠি। শনিবার তাঁকে মুম্বই থেকে গ্রেফতার করা হয়ে তাঁকে। গোকুলনাথ পিএনবি-র প্রাক্তন ডেপুটি ম্যানেজার।

এই মামলায় গ্রেফতার করা হয়েছে আরও দু’জনকে। তাঁরা হলেন মনোজ খারাট এবং হেমন্ত ভাট। মনোজ সিঙ্গল উইন্ডো অপারেটর হিসাবে কাজ করতেন। হেমন্ত ভাট নীরবেরই সংস্থার এক কর্মী। এ দিন ধৃতদের সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হবে।

পিএনবি প্রতারণা মামলায় সিবিআই যে নতুন করে এফআইআর দায়ের করে তাতে নীরব মোদী, মোহুল চোক্সী, গোকুলনাথ শেঠি এবং মনোজ খারাটের নাম রয়েছে। নীরব এ তাঁর সংস্থাকে বেআইনি ভাবে ঋণ পাইয়ে দেওয়ার অভিযোগ রয়েছে গোকুলনাথের বিরুদ্ধে। আর এই কাজে তাঁকে সহযোগিতা করতেন বলেও অভিযোগ উঠেছে সিঙ্গল উইন্ডো অপারেটর মনোজের বিরুদ্ধে।

Advertisement

আরও পড়ুন: নীরব-প্রতারণা চলতি বছরেই, বলল সিবিআই, অস্বস্তিতে বিজেপি

আরও পড়ুন: ‘আমাদের মেহুলভাই’ বলে বাড়িতে আপ্যায়ন মোদীর!

গত বৃস্পতিবার ও শুক্রবারে গোকুলনাথের মালাডের বাড়িতে গিয়েছিল সিবিআইয়ের একটি দল। শেঠির পরিবারের লোকদের দফায় দফায় জেরা করে। কবে ফ্ল্যাট কেনা হয়েছে, কত টাকায় কেনা হয়েছে, টাকার উত্স কী— এ সব জানতে চাওয়া হয় তাঁদের কাছে। শুধু তাই নয়, শেঠির ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং সম্পত্তি নিয়ে জেরা করা হয় বলে সিবিআই সূত্রে খবর।

আরও পড়ুন: মামা-ভাগ্নে ফিরবেন কি, পাসপোর্ট বাতিল হতে পারে

সিবিআই সূত্রে আরও জানানো হয়েছে, গোকুলনাথের বাড়িতে গিয়ে তাঁর হদিস পাওয়া যায়নি। গত কয়েক দিন ধরেই ঠিকানা বদলে বদলে পালিয়ে বেড়াচ্ছিলেন গোকুলনাথ। শেষমেশ এ দিন তাঁর হদিস পেয়ে মুম্বইয়েরই একটি ঠিকানা থেকে তাঁকে গ্রেফতার করে সিবিআই।



Tags:
PNB Scam Money Laundering Gokulnath Shetty CBI Nirav Modiনীরব মোদীপঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক

Advertisement