Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Tamil Nadu School Bus

অতিরিক্ত ভিড়ে স্কুলবাসের ভিতর অজ্ঞান হয়ে গেল দশ জন পড়ুয়া, স্কুলকে নোটিস পাঠাল পুলিশ

মাদুরাইয়ের ইয়াধাবা গার্লস হায়ার সেকেন্ডারি স্কুলের দশ জন পড়ুয়া স্কুলবাসের ভিতর অসুস্থ হয়ে পড়েন। অচৈতন্য অবস্থায় তাদের বাস থেকে উদ্ধার করা হয়। ঘটনার তদন্তে নামে পুলিশ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১৪:৫৯
Share: Save:

সরকারি সাহায্যপ্রাপ্ত বিদ্যালয়ের স্কুলবাসে অজ্ঞান হয়ে গেল দশ জন পড়ুয়া। তামিলনাড়ুর মাদুরাই জেলার এই ঘটনায় সংশ্লিষ্ট বিদ্যালয় কর্তৃপক্ষকে নোটিস পাঠিয়েছে পুলিশ এবং আঞ্চলিক পরবহণ দফতর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাদুরাইয়ের নাল্লামনি এলাকার ইয়াধাবা গার্লস হায়ার সেকেন্ডারি স্কুলের দশ জন পড়ুয়া স্কুলবাসের ভিতর অসুস্থ হয়ে পড়ে। অচৈতন্য অবস্থায় তাদের বাস থেকে উদ্ধার করা হয়। ঘটনার তদন্তে নামে পুলিশ। পুলিশ জানতে পারে বাসে অনেক বেশি সংখ্যক পড়ুয়াকে তোলা হয়েছিল। অতিরিক্ত ভিড়ের মধ্যে অসুস্থ হয়ে পড়ে বেশ কয়েক জন।

এই ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে পুলিশ এবং রাজ্যের পরিবহণ দফতরের তরফে একটি তদন্তকারী দল গঠন করা হয়। তদন্তকারীদের তরফে বিদ্যালয় কর্তৃপক্ষকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তাঁরা জানান, অনেকগুলি বাস খারাপ হয়ে যাওয়ায় একটি বাসে করেই পড়ুয়াদের নিয়ে আসা হচ্ছিল। অন্য বাসগুলিকে মেরামতের জন্য অন্যত্র পাঠানো হয়েছে বলে জানান তাঁরা।

বিদ্যালয় কর্তপক্ষের এই ‘সাফাইয়ে’ সন্তুষ্ট হতে পারেনি পুলিশ। কর্তব্যে গাফিলতির অভিযোগে কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। জেলার শিক্ষা আধিকারিকের তরফেও বিদ্যালয়টিকে কারণ দর্শানোর নোটিস পাঠানো হয়। পরিবহণ দফতরের তরফে জানানো হয়েছে, এই বিদ্যালয়েরই ২টি স্কুলবাস ‘আনফিট’ প্রমাণিত হওয়ায়, সেগুলিকে কিছু দিন আগে বাতিল করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE