Advertisement
২৩ মার্চ ২০২৩
South Kashmir

গাড়িবোমা নিয়ে হামলার ছক, দক্ষিণ কাশ্মীরে ধৃত এক ছাত্র

ধৃত ছাত্রের নাম শাহিল নাজির। পাম্পোরের বাসিন্দা। বিএ প্রথম বর্ষের ছাত্র। টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে শাহিলকে জঙ্গি কার্যকলাপে উদ্ধুদ্ধ করা হয়েছে বলে জানান বিজয় কুমার।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১০ মার্চ ২০২১ ১৫:৩৯
Share: Save:

দক্ষিণ কাশ্মীরে গাড়িবোমা নিয়ে হামলার ছক কষেছিল জঙ্গিরা। বুধবার সাংবাদমাধ্যমে এমনই দাবি করলেন জম্মু-কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার। যে চার জন এই হামলার পরিকল্পনা করেছিল, তাদের মধ্যে এক ছাত্র। তাঁকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন আইজি।

Advertisement

ধৃত ছাত্রের নাম শাহিল নাজির। পাম্পোরের বাসিন্দা। বিএ প্রথম বর্ষের ছাত্র। টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে শাহিলকে জঙ্গি কার্যকলাপে উদ্ধুদ্ধ করা হয়েছে বলে জানান বিজয় কুমার। পুলিশের দাবি, জেরায় শাহিল তাদের জানিয়েছে, উত্তর কাশ্মীর থেকে একটি পুরনো গাড়ি কিনে নিয়ে এসেছিলেন। সেই গাড়িতে বোমা লাগানো হয়েছিল। আইজি জানান, জেরায় শাহিল আরও দাবি করেছেন, ২৫ জানুয়ারি পাম্পোরে সিআরপিএফ-এর উপর যে গ্রেনেড হামলা চালানো হয়েছিল, তাতে তিনি জড়িত ছিলেন। তার পর পরই উত্তর কাশ্মীর থেকে আইইডি উদ্ধার করে পুলিশ। শাহিলের সঙ্গে এই ঘটনার যোগ আছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ। শাহিলের তিন সঙ্গীকেও গ্রেফতার করেছে পুলিশ।

অন্য দিকে, আরও একটি ঘটনায় অবন্তিপোরা থেকে বেশ কয়েক জন জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ। অবন্তিপোরার এমসি ভবনে বড়সড় বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা করেছিল তারা। কিন্তু পুলিশ তা ভেস্তে দেয়। এই ঘটনায় পাম্পোর থেকে মুসাইব অহমদ গোর্জি নামে এক জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ। তার বাড়ি থেকে ২৫ কেজি অ্যামোনিয়া পাউডার উদ্ধার হয়। মুসাইবকে জেরা করে তার আরও দুই সঙ্গীকেও গ্রেফতার করা হয়। দু’টি ঘটনায় মোট ৭ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন বিজয় কুমার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.