Advertisement
০৯ মে ২০২৪
CPI Maoist

Encounter: মহারাষ্ট্রের গড়চিরৌলিতে পুলিশ-মাওবাদী গুলির লড়াই, হত অন্তত ২৬ জন মাওবাদী

মহারাষ্ট্রের গড়চিরৌলিতে পুলিশ-মাওবাদী গুলির লড়াই। পুলিশের দাবি, গুলির লড়াইয়ে অন্তত ২৬ জন মাওবাদীর মৃত্যু হয়েছে। 

মহারাষ্ট্রে পুলিশ-মাওবাদী গুলির লড়াই।

মহারাষ্ট্রে পুলিশ-মাওবাদী গুলির লড়াই। প্রতীকি ছবি।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২১ ১৯:৫৬
Share: Save:

মহারাষ্ট্রের গড়চিরৌলিতে পুলিশ-মাওবাদী গুলির লড়াই। মৃত্যু হয়েছে অন্তত ২৬ জন মাওবাদীর, বলে দাবি পুলিশের। আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ কর্মীও।

পুলিশ সূ্ত্রে দাবি করা হয়েছে, গড়চিরৌলির মারদিনতলার কোরচি এলাকায় শনিবার সকাল থেকে মাওবাদীদের সঙ্গে লড়াই শুরু হয় মহারাষ্ট্র পুলিশের বিশেষ ‘সি-৬০ কমান্ডো’-এর। গোপন সূত্রে খবর পেয়ে সকাল থেকেই অভিযান শুরু করে বাহিনী। দীর্ঘক্ষণ দু’পক্ষে গুলির লড়াই চলে। গড়চিরৌলির পুলিশ সুপার অঙ্কিত গোয়েল বলেছেন, ‘‘এখনও পর্যন্ত ২৬ জন মাওবাদীর মৃতদেহ আমরা উদ্ধার করতে পেরেছি। এখনও তল্লাশি অভিযান চলছে। গোটা অপারেশন সফল ভাবে পরিচালনা করছেন অতিরিক্ত পুলিশ সুপার সৌম্য মুন্ডে।’’

গুলির লড়াইয়ে অন্তত চার জন পুলিশকর্মী আহত হয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে। তাঁদের দ্রুত হেলিকপ্টারে নাগপুর নিয়ে যাওয়া হয়েছে।

মৃত মাওবাদীদের মধ্যে নেতৃস্থানীয় কেউ আছেন কি না তা এখনও স্পষ্ট নয়। কিন্তু সূত্রের খবর, এক মাও নেতার উপস্থিতির খবর পাওয়ার পরেই অভিযানে নামে ‘সি-৬০ কমান্ডো’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPI Maoist Gadchiroli maharashtra Encounter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE