Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Toy Trumpet

আর বাজাবি? পথচলতি মানুষের কানের কাছে ভেঁপু বাজানোর শাস্তি দিল পুলিশ

পথচারীদের কয়েক জন যুবক ভেঁপু বাজিয়ে অতিষ্ঠ করে তুলছেন, খবরটি পৌঁছেছিল পুলিশের কাছে। তক্কে তক্কে ছিল তারা। নজরে পড়তেই অভিযুক্তদের মধ্যে দু’জনকে হাতেনাতে ধরে ফেলে পুলিশ।

কানের কাছে ভেঁপু বাজানোর শাস্তি। ছবি সৌজন্য টুইটার।

কানের কাছে ভেঁপু বাজানোর শাস্তি। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১২:৪১
Share: Save:

কোনও উৎসব বা মেলায় গেলেই নানা রকম বাঁশি এবং ভেঁপুর আওয়াজ পাওয়া যায়। ভেঁপুর তীক্ষ্ণ আওয়াজে কান ঝালাপালা হয়ে যাওয়ার জোগাড় হয়। কোনও উৎসব বা মেলায় গিয়ে এমন অভিজ্ঞতা অনেকেরই হয়েছে। কেউ কেউ আবার ইচ্ছাকৃত ভাবেই কানের কাছে জোরে সেই ভেঁপু বাজান। তবে এর জন্য তাঁরা শাস্তি পেয়েছেন, এমন ঘটনা আগে কখনও কোথাও শোনা যায়নি।

Advertisement

তবে এ বার ভেঁপু বাজিয়ে শাস্তির মুখে পড়লেন কয়েক জন যুবক। না, শুধু ভেঁপু বাজানোর জন্য নয়। অভিযোগ, ওই যুবকরা পথচারীদের কানের কাছে গিয়ে জোরে ভেঁপু বাজাচ্ছিলেন। কেউ কেউ প্রতিবাদও করেছিলেন। কিন্তু পথচারীদের অতিষ্ঠ করে তাঁরা বেশ মজাই পাচ্ছিলেন। কিন্তু পরে যে সেই মজা হাড়ে হাড়ে টের পেতে হবে, সেটা কল্পনাও করতে পারেননি তাঁরা।

পথচারীদের কয়েক জন যুবক ভেঁপু বাজিয়ে অতিষ্ঠ করে তুলছেন, খবরটি পৌঁছেছিল পুলিশের কাছে। তক্কে তক্কে ছিল তারা। নজরে পড়তেই অভিযুক্তদের মধ্যে দু’জনকে হাতেনাতে ধরে ফেলে পুলিশ। কানের কাছে ভেঁপু বাজালে কতটা অস্বস্তি হয়, সেই অভিজ্ঞতাই বা কেমন, ওই দু’জনকে তা টের পাওয়াল পুলিশ।

দু’জনকে ধরে একে অপরের কানের কাছে জোরে ভেঁপু বাজাতে বলে পুলিশ। তার পর এই ধরনের কাজ আর আর করার প্রতিশ্রুতি আদায় করে দু’জনকে কান ধরে রাস্তার মধ্যে উঠবসও করানো হয়। ঘটনাটি মধ্যপ্রদেশের ভোপালের। এক পুলিশ আধিকারিককে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই বলেছে, “এই ধরনের কাজ কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। যাঁরা করবেন তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.