Advertisement
১৮ এপ্রিল ২০২৪
maharastra

মহারাষ্ট্রে ভোটের ফল নিয়ে টানাপড়েন

ফডণবীসের দাবি অবশ্য উড়িয়ে দিয়েছে বিরোধী জোট মহা বিকাশ আঘারি। তাদের দাবি, গত কাল রাত পর্যন্ত যে ফল প্রকাশিত হয়েছে, তার মধ্যে তারা পেয়েছে ২২৫টি আসন।

একনাথ শিন্ডে এবং উদ্ধব ঠাকরে।

একনাথ শিন্ডে এবং উদ্ধব ঠাকরে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ০৭:২০
Share: Save:

মহারাষ্ট্রে পঞ্চায়েত নির্বাচনে বড় সাফল্যের দাবি করল যুযুধান দুই শিবির। শিবসেনার একনাথ শিন্ডে গোষ্ঠী-বিজেপি জোটের দাবি, অধিকাংশ আসনে তাদের অনুগামীরাই জয়ী হয়েছেন। যদিও উদ্ধব ঠাকরে গোষ্ঠী-এনসিপি-কংগ্রেস জোটের বক্তব্য, গরিষ্ঠ সংখ্যক আসন তাদের দখলে রয়েছে।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, যেহেতু পঞ্চায়েতে ভোটে দলীয় প্রতীক ব্যবহৃত হয় না, তাই সহজে বোঝা যায় না, একেবারে তৃণমূলস্তরে কারা বেশি আসন পেয়েছে। মহারাষ্ট্রের ১৬টি জেলায় ৫৫৭টি গ্রাম পঞ্চায়েত বা গ্রাম প্রধান নির্বাচনে গত পরশু ভোটগ্রহণ হয়। গণনা হচ্ছে গত কাল থেকে। বিজেপির দাবি, ২৫৯টি আসনে তাদের অনুগামীরা জয়ী হয়েছেন। ৪০টি আসনে জয়লাভ করেছেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে শিবিরের লোকজন। শিন্ডেকে পাশে বসিয়ে আজ উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফডণবীসের দাবি, মহারাষ্ট্রে বিজেপি সবচেয়ে বড় দল। তিনি বলেন, ‘‘পঞ্চায়েত নির্বাচনে একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনা এবং বিজেপি জোট অভূতপূর্ব সাফল্য পেয়েছে। আবার প্রমাণিত হল রাজ্যে বিজেপি-ই এক নম্বর দল।’’ তাঁর দাবি, শিন্ডে গোষ্ঠীই প্রকৃত শিবসেনা। তারা বাল ঠাকরের আদর্শকে অনুসরণ করে।

ফডণবীসের দাবি অবশ্য উড়িয়ে দিয়েছে বিরোধী জোট মহা বিকাশ আঘারি। তাদের দাবি, গত কাল রাত পর্যন্ত যে ফল প্রকাশিত হয়েছে, তার মধ্যে তারা পেয়েছে ২২৫টি আসন। ১৮৪টি আসন শাসক জোটের দখলে গিয়েছে। এনসিপি নেতা তথা বিধানসভার বিরোধী দলনেতা অজিত পওয়ার বলেন, ‘‘আসল বিষয়টা হল, এই ভোটে রাজনৈতিক দলের প্রতীক চিহ্ন ব্যবহার হয় না। কিন্তু আপনারা যে সংখ্যা দেখছেন, সেই অনুযায়ী মহা বিকাশ আঘারি সবচেয়ে বেশি আসনে জয়ী হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

maharastra Eknath Shinde Uddhav Thackeray
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE